বরযাত্রী বহরে হিজড়াদের হামলায় আহত ৮, আটক ৪

হবিগঞ্জ প্রতিনিধি: হিজড়ারা দিনদিন বেপরোয়া হয়ে উঠছে। হিজড়ারা বিভিন্ন দল ও সংগঠনের নামে বিভক্ত হয়ে হবিগঞ্জ জেলা সদরসহ জেলার বিভিন্ন উপজেলায় চাঁদাবাজি করছে, শিশু নাচানোর নাম করে পরিবারের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে মোটা অঙ্কের টাকা। তাদের মাত্রাতিরিক্ত অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছেন জেলাবাসী।

হিজড়াদের বিরুদ্ধে আইনশৃংখলা বাহিনীর কাছে অভিযোগ করেও কোনো সুফল পাওয়া যাচ্ছে না। বিভিন্ন বাসস্ট্যান্ড, স্কুল কলেজের সামনে, রাস্তার পাশে দোকানে, ফুটপাতের দোকানে জোর করে তারা চাঁদাবাজি করছে।

টাকা না দিলে হিজরাদের কাছে অপমানতি হতে হয় সাধারণ লোকদের। বিভিন্ন স্কুলের সামনে অবস্থান করে ছাত্র-ছাত্রীদের জিম্মি করে টাকা আদায়ের ঘটনাও ঘটছে।
বাসা বাড়িতে গিয়ে হিজড়ারা চাঁদা চাচ্ছে, টাকা না দিলে হুমকি দেয় তাদের। বাসার সামনে ময়লা ফেলে যাওয়ার কথাও বলে তারা। এ দিকে আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তারা বলছেন, হিজড়াদের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ পাওয়া গেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

মানুষ সাধ্যমতো তাদের টাকা ও বিভিন্ন মালামাল দিয়ে সহযোগিতা করে আসছে। তারা এখন কম টাকা নিতে চায় না। লাখাই উপজেলার সাবেক চেয়ারম্যান শাহজাহান মিয়ার পুত্র আবজল আহমেদ গতকাল শনিবার হবিগঞ্জ শহরের কোর্ট ষ্টেশন এলাকা থেকে বরযাত্রীসহ বাহুবলের একটি কমিউনিটি সেন্টারের উদ্দেশ্যে রওনা দেন।

পথিমধ্যে বাহুবল উপজেলার মিরপুর নামক স্থানে পৌছুলে ২০/২৫জন হিজড়া বরযাত্রীর গাড়ীর গতিরোধ করে মোটা অংকের টাকা দাবি করে। এ সময় তাদেরকে মানবিক কারণে তাদের কথামত টাকা দেওয়া হয়। কিন্তু তাদের চাহিদা অনুযায়ী টাকা না হওয়ায় বরযাত্রীদের উপর অর্তকিতভাবে হামলা ও ভাংচুর চালায়।
তখন আতংকিত হয়ে পড়ে পুরুষ মহিলা শিশুসহ সবাই। হামলায় ৮/১০জন বরযাত্রী আহত হয়। পরে বাহুবল থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং ৪ হিজড়াকে আটক করেন।
আহত বরযাত্রীদের হবিগঞ্জ সদর হাসপাতাল ও বাহুবল স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা নেন। এদিকে আটক হিজড়াদের ছেড়ে দেওয়ার জন্য পুলিশকে অনুরোধ করেন বরযাত্রীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.