বদলির পরে দায়িত্ব ছাড়ছে না সামেক হাসপাতালের পরিচালক! ক্ষুব্ধ ছাত্ররা

সাতক্ষীরা প্রতিনিধি: বদলি আদেশের পরে দায়িত্ব না ছাড়ায় সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের পরিচালক বহু আলোচিত দুনীতিবাজ ডা. শীতল চৌধুরীকে অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৪ জুলাই) সামেক হাসপাতালে পরিচালকের অফিসে তাকে অবরুদ্ধ করে রাখেন মেডিকেল শিক্ষার্থীরা।
জানা যায়, অনিয়মের অভিযোগে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শীতল চৌধুরীকে ও এসডি করে স্বাস্থ্য মন্ত্রণালয়। গত সোমবার (১ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সহকারী সচিব এম কে হাসান জাহিদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে ঢাকার মহাখালী স্বাস্থ্য অধিদফতরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।
সেখানে সাতক্ষীরা মেডিকেলের আগের পরিচালক স্বাস্থ্য অধিদফতরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. শেখ কুদরত ই খোদাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে চলতি দায়িত্ব প্রদান করা হয়।
এদিকে মন্ত্রণালয়ের নির্দেশে ডা. শেখ কুদরত ই খোদা যোগদান করার জন্য বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালকের কার্যালয়ে গেলে তাকে দায়িত্ব বুঝে না দিয়ে আরও এক সপ্তাহ সময় দাবি করেন এই আলোচিত দুনীতিবাজ ডা. শীতল চৌধুরী।
বিষয়টি জানতে পেরে মেডিকেল কলেজের ছাত্ররা ডা. শীতল চৌধুরীর উপর চরমভাবে ক্ষুব্ধ হন। এসময় বিক্ষুব্ধ ছাত্ররা অবিলম্বে দায়িত্ব হস্তান্তরের দাবিতে ডা. শীতল চৌধুরীকে তার অফিস কক্ষে অবরুদ্ধ করে রাখেন। একপর্যায় ডা. শেখ কুদরত ই খোদা’র হস্তক্ষেপে দুপুরের পর বিক্ষুব্ধ ছাত্র পরিচালকের অফিসের সামনে থেকে সরে যায়।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে চলতি দায়িত্ব পাওয়া ডা. শেখ কুদরত ই খোদা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার (৩ জুলাই) আমি যোগদান করেছি।
বৃহস্পতিবার অফিসে গেলে ডা. শীতল চৌধুরী এক সপ্তাহ সময় দাবি করেন। মন্ত্রণালয় থেকে তার (ডা. শীতল চৌধুরী) বিরুদ্ধে একটি তদন্ত এসেছে। বর্তমানে তদন্তকাজ চলমান থাকায় এবং তা শেষ করতে তিনি এক সপ্তাহ সময় নিয়েছেন। আগামী সপ্তাহে তিনি অফিস করবেন বলে জানান।
এব্যাপারে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের পরিচালক ডা. শীতল চৌধুরীর সাথে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সাতক্ষীরা প্রতিনিধি মো. সেলিম হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.