বদলার ম্যাচে টস জিতে বোলিংয়ে নিউজিল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে একে অপরের বিপক্ষে মাঠে নেমেছিল ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ৫০ ওভারেই সেই ম্যাচটি টাই হয়। সুপার ওভারেও টাই হয়। পরে ম্যাচে বেশি বাউন্ডারি মারার জন্য ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন ঘোষণা করে আইসিসি। এবার আরেকটি বিশ্বকাপের মঞ্চেই ইংল্যান্ডকে হারিয়ে সেই হতাশার বদলা নেয়ার সুযোগ কিউয়িদের সামনে।
সেই লক্ষ্যে আবু ধাবিতে আজ বুধবার (১০ নভেম্বর) সন্ধ্যায় টস জিতে আগে বোলিং নিয়েছে নিউজিল্যান্ড। ফলে আগে ব্যাট করতে নামছে ইংল্যান্ড দল।
এর আগে চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে চারটি করে ম্যাচ জিতে সেমিফাইনালে জায়গা করে নেয় ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। একটি করে ম্যাচেই পরজিত হয় উভয় দল।
এই অবস্থায় শেষ চারের লড়াইয়ে একে অপরকে টেক্কা দিতে মরিয়া দু’দল। এখন দেখার যে ২০১৯ ওয়ান ডে বিশ্বকাপের রি-ম্যাচে শেষ হাসি হাসে কারা। তাঁর আগে চলুন, একনজরে দেখে নেয়া যাক উভয় দলের সেমিতে আসার পথগুলো-
যে পথে সেমিফাইনালে আসে নিউজিল্যান্ড:
১ম ম্যাচে পাকিস্তানের কাছে ৫ উইকেটে পরাজিত হয়।
২য় ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে দেয়।
৩য় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ১৬ রানে ম্যাচ জেতে।
৪র্থ ম্যাচে নমিবিয়ার বিপক্ষে ৫২ রানে জয় তুলে নেয়।
৫ম ম্যাচে আফগানিস্তানকে ৮ উইকেটে হারিয়ে দেয়।
যে পথে সেমিফাইনালে আসে ইংল্যান্ড:
১ম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে পরাজিত করে।
২য় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জয় তুলে নেয়।
৩য় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটে জয় তুলে নেয়।
৪র্থ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬ রানে ম্যাচ জেতে।
৫ম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে পরাজিত হয়।
ইংল্যান্ড একাদশ: ইয়ন মরগ্যান (অধিনায়ক), জস বাটলার (উইকেটরক্ষক), জনি বেয়ারস্টো, ডেভিড মালান, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, স্যাম বিলিংস, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, মার্ক উড।
নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপ্টিল, ড্যারিল মিচেল, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.