বদরগঞ্জে ১৮ লাখ টাকার মেয়াদোত্তির্ন খাদ্য সামগ্রী জব্দ : ধংসের দায়িত্ব দেয়া হলো অভিযুক্তকেই

রংপুর ব্যুরো: রংপুরের বদরগঞ্জের বাসস্ট্যান্ড এলাকায় ব্যবসায়ি মোকছেদুল হকের মালিকানাধীন ৫ টি গোডাইনে অভিযান চালিয়ে আজ শনিবার (১৮ জুলাই) ১৮ লাখ টাকার মেয়াদোত্তির্র্ণ খাদ্য সামগ্রী উদ্ধার করেছে র‌্যাব-১৩। এসব মালামাল অভিযুক্ত ব্যবসায়িকেই সাত দিনের মধ্যে ধংস করার নির্দেশনা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও র‌্যাব সূত্র জানায়, ব্যবসায়ি মোকছেদুল হক দীর্ঘদিন থেকে বদরগঞ্জ পৌর এলাকার বাসস্ট্যান্ড সংলগ্ন মতিনের চাতালের ৫ টি রুম ভাড়া নিয়ে তাতে মেয়াদোত্তির্ণ ভেজাল খাদ্যসামগ্রী গুদামজাত করেন। সেখান থেকে তিনি এসব খাদ্য সামগ্রী বাজারজাত করে আসছিলেন।

আজ শনিবার ওই ৫ টি গোডাইনে অভিযান চালিয়ে র‌্যাব শিশু খাদ্যসহ বিভিন্ন ধরনের মেয়াদোত্তির্ণ ১৮ লাখ টাকার খাদ্যসামগ্রী জব্দ করেন। পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে ব্যবসায়ির ২ লাখ টাকা জরিমানা করেন। অভিযান পরিচালনার সময় র‌্যাব ছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযান পরিচালনাকারী র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার হাফিজুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ওই ব্যবসায়ির মতো আরও অনেক ব্যবসায়ি এধরণের ভেজাল খাদ্য সামগ্রী করোনার সুযোগে বাজারজাত করছেন। তাদের ব্যাপােে আমরা খোঁজ খবর রাখছি। দ্রুত সময়ে তাদেও বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

অন্যদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তর রংপুরের অতিরিক্ত পরিচালক আফসানা ইয়াসমিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এসব খাদ্য সামগ্রী মারাত্বক স্বাস্থ্যঝুঁকিতে ফেলে দিয়েছে জনগনকে। ওই ব্যবসায়ি ডিলারকে ৭ দিনের মধ্যে সব মালামাল ধংস করার নির্দেশনা দেয়া হয়েছে।

তবে স্থানীয়রা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ওই ব্যবসায়ি অর্থ ও ক্ষমতার প্রভাব খাটিয়ে দীর্ঘদিন এই ভেজাল খাদ্য বিক্রি কওে আসছিলেন। কিন্তু শুধু জরিমানা দিয়ে পার পেয়ে যাওয়ায় আরও বেপরোয়া হয়ে উঠবেন।

তিনি ক্যাডার বাহিনী পালন ছাড়াও অর্থ ও ক্ষমতার প্রভাব খাটিয়ে থাকেন সব সময় বলেও জানান এলাকাবাসি। তাদের অভিযোগ ওই ব্যবসায়িকেই জব্দকৃত মালামাল জিম্মায় দিয়ে ধংস করে দেয়ার বিষয়টি আমরা মানতে পারছি না। আমরা চেয়েছিলাম র‌্যাব নিজেরাই এসব মালামাল ধংস করুক।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.