বড় জয়ে শিরোপার সুবাস পাচ্ছে ডর্টমুন্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: জার্মান বুন্দেসলিগায় আগের দিনই বায়ার্ন মিউনিখের হারে বরুশিয়া ডর্টমুন্ডের সামনে পথ খুলে যায়। এবার আউক্সবুর্ককে হারিয়ে শিরোপাভাগ্য নিজেদের হাতে নিল দলটি। অ্যাওয়ে ম্যাচে আউক্সবুর্ককে ৩-০ গোলে হারিয়েছে ডর্টমুন্ড। যদিও ম্যাচের প্রথমার্ধে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা।
এদিন ম্যাচের ৩৮তম মিনিটে বরুশিয়ার ফরোয়ার্ড ডনিয়েল মালনকে ফাউল করে লাল কার্ড দেখেন আউক্সবুর্কের ডাচ ডিফেন্ডার ফিলিক্স উডৌখাই। এক জন কম নিয়েও অনেকটা সময় প্রতিপক্ষকে আটকে রাখে স্বাগতিকরা।
বিরতির পর ৫৮তম মিনিটে বরুশিয়া সেবাস্টিয়ান হলারের গোলে এগিয়ে যায়। পরে ৮৪তম মিনিটে কাছ থেকে বাঁ পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন এই ফরোয়ার্ড। আর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ইউলিয়ান ব্রান্ডটের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বরুশিয়া।
লিগে ৩৩ ম্যাচে ২২ জয় ও ৪ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। শেষ রাউন্ডে আগামী শনিবার মাইন্সের বিপক্ষে ঘরের মাঠে জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা।
একই দিন একই সময়ে মাঠে নামবে বায়ার্নও, কোলনের মাঠে। টানা ১০ বারের চ্যাম্পিয়নদের সেদিন জিতলেই হবে না, প্রার্থনা করতে হবে বরুশিয়া যেন পয়েন্ট হারায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.