বড় জয়ে বাছাইপর্ব শুরু শ্রীলঙ্কার

বিটিসি স্পোর্টস ডেস্ক: স্পিনার হাসারাঙ্গা ডি সিলভার ক্যারিয়ার সেরা বোলিংয়ে বড় জয়ে ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্ব শুরু করেছে শ্রীলঙ্কা। সোমবার (১৯ জুন) ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ১৭৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে। ২৪ রানে ৬ উইকেট নিয়েছেন হাসারাঙ্গা।
বুলাওয়ের কুইন্স স্পোটর্স ক্লাব মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। টপ অর্ডারের শীর্ষ চার ব্যাটারই হাফ-সেঞ্চুরি করেন। পাথুম নিশাঙ্কা ৫৭, দিমুথ করুনারত্নে ৫২, কুশল মেন্ডিস ৭৮ ও সামারাবিক্রমা ৭৩ রান করেন। শেষ দিকে চারিথ আসালঙ্কা ও হাসারাঙ্গার ঝড়ো ইনিংসের সুবাদে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৫৫ রানের বড় সংগ্রহ পায় শ্রীলংকা। ২৩ বলে ৫ চার ও ২ ছক্কায় অপরাজিত ৪৮ রান করেন আসালঙ্কা। ৩ চারে ১২ বলে অপরাজিত ২৩ রান করেন হাসারাঙ্গা। আরব আমিরাতের আলি নাসের ২ উইকেট নেন।
জবাবে হাসারাঙ্গার ঘুর্ণিতে ৩৯ ওভারে ১৮০ রানে গুটিয়ে যায় আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করে করেন অধিনায়ক মুহাম্মদ ওয়াসিম ও বৃত্তিয়া অরবিন্দ। ৮ ওভার বল করে ২৪ রানে ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন হাসারাঙ্গা। ৪২ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে এই প্রথম ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট নিলেন হাসারাঙ্গা। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.