বড়াইগ্রামের কোন সাংবাদিক দুর্নীতির বাইরে নেই, এমপি সিদ্দিকুর রহমানের এমন বক্তব্যে তোলপাড়

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রাম উপজেলায় একজন ছাড়া প্রত্যেকে সাংবাদিকই দুর্নীতিবাজ বলে বক্তব্য দিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছেন স্থানীয় সংসদ সদস্য ড.সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

শনিবার বড়াইইগ্রাম উপজেলা সদরে একটি প্রেসক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এমন কথা বলেন। তার এমন বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে জেলা জুড়ে তাৎক্ষণিক ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান সাংবাদিকরা।
ভিডিওতে দেখা যায় সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী অনুষ্ঠানে বলেন, সাংবাদিক হিসেবে যখন আমি একজনের নাম উপজেলা আইন-শৃঙ্খলা কমিটিতে দিতে চাই, তখন এক সাইফুল ভাই ছাড়া আর একজনকেও দেখতে পাইনা যাদের ভেতর দুর্নীতি নাই। যারা দুর্নীতির বাইরে আছেন প্রকৃত সাংবাদিক এমন কাউকে দেখতে পাই না। বলতে পারেন এটা আমার ব্যর্থতা। বলতে পারেন আমি অন্ধ। আমি আপেক্ষিক ভাবে বললাম, মানুষ তো শতভাগ সৎ হয় না। সংসদ সদস্যর এমন বক্তব্যেও পর বিভিন্ন সাংবাদিক ও সাধারণ মানুষ সংসদ সদস্যেও এমন বক্তব্যের বিরুদ্ধে সমালোচনা করে ফেসবুকে পোস্ট দিয়েছেন।
এমন বক্তব্যের নিন্দা জানিয়ে বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি মু. অহিদুল হক বলেন, এমপি মহোদয়ের প্রতি যথাযথ সম্মান রেখে বলতে চাই, পুকুর খননের একটি টাকাও আমার এবং বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবের কোনো সদস্যের পকেটে ঢোকেনি। নদী ও পুকুরের মাটি কেটে যখন বিক্রি করা হয়েছে তখন একমাত্র আমরাই সেটার বিরুদ্ধে নিউজ করেছি। তাহলে আমাদের দুর্নীতিটা কোথায় ?। এভাবে ঢালাও ভাবে সকলকে দোষারোপ করা ঠিক না। আমি এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
অহিদুল হক আরো বলেন, অনেক অভাব অনটনের মধ্যে থাকলেও কখনো ব্যক্তিত্ব বিসর্জন দিয়ে কাজ করি না। কখনো কোন দূর্নীতির সাথে জড়িত হইনি। তারপরও দায়িত্বশীল একজন শীর্ষ জনপ্রতিনিধির এমন বক্তব্যে হৃদয়ে রক্তক্ষরণ হয়।
বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা বলেন, সংসদ সদস্য যে বক্তব্য দিয়েছেন তার প্রমাণ তাকেই দিতে হবে। প্রমাণ দিতে না পারলে তার বক্তব্য প্রত্যাহার করতে হবে।
নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের সিনিয়র করেসপন্ডেন্ট নাজমুল হাসান বলেন, সংসদ সদস্যর এমন বক্তব্যে উপজেলায় কর্মরত অর্ধশত সাংবাদিকদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। তার কাছে আরও দায়িত্বশীল বক্তব্য আমরা আশা করি।
এবিষয়ে কথা বলার জন্য সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি। তবে অনুষ্ঠানের পর সাংবাদিকদের এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, বক্তব্যটি বড়াইগ্রামের প্রেক্ষাপটে দেওয়া হয়েছে। এখানে নিত্য নতুন প্রেসক্লাব তৈরি হচ্ছে। তাদের যাতে বেতনের ব্যবস্থা হয় সে বিষয়েও বক্তব্য দিয়েছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.