বছরের দ্বিতীয় ক্ষেপণাস্ত্রটিও ছিল হাইপারসনিক : কিম জং

বিটিসি আন্তর্জাতিক ডেস্কনতুন বছরে দ্বিতীয়বারের মত ক্ষেপণাস্ত্র চালানোর কথা স্বীকার করেছে উত্তর কোরিয়া। আর এবারের ক্ষেপণাস্ত্রটিও হাইপারসনিক ছিল বলে দাবি করেছেন দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন। সেই পরীক্ষা চলার সময়ে ঘটনাস্থলে তিনি উপস্থিত ছিলেন বলেও জানা গেছে।
উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম বুধবার বলেছে যে,দেশটি একটি হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে। যেখানে নেতা কিম জং উন এক বছরেরও বেশি সময়ের মধ্যে প্রথমবারের মতো উৎক্ষেপণে উপস্থিত ছিলেন।
এই পরীক্ষা যা অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে সামরিক বাহিনীকে শক্তিশালী করার জন্য কিম জং উনের নববর্ষের প্রতিশ্রুতির কথা তুলে ধরে।
এদিকে গতকাল মঙ্গলবার (১১ জানুয়ারি) স্থানীয় সময় ৭টা ২৭ মিনিটে উত্তর কোরিয়ার ছোঁড়া ওই ক্ষেপণাস্ত্রটি শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়া ও জাপান সরকার। এ বছর এটিই ছিল উত্তর কোরিয়ার দ্বিতীয় বড় অস্ত্র পরীক্ষা।
ওয়াশিংটন এবং টোকিওর কর্তৃপক্ষও এই পরীক্ষার নিন্দা করেছে এবং জাতিসংঘের মহাসচিবের কাছে উদ্বেগ প্রকাশ করেছে। এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে এটি ছিল দেশটির দ্বিতীয় পরীক্ষা। (সূত্র: এনডিটিভি) #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.