বঙ্গোপসাগরে ৮টি ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলে আটক

বাগেরহাট প্রতিনিধি: বঙ্গোপসাগর থেকে ৮টি ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় গতকাল সোমবার (২৭ জুন) রাত ১০টার দিকে গভীর সমুদ্র টহলরত নৌবাহিনী তাদেরকে আটক করে।
আটককৃতদেরকে জব্দকৃত ট্রলারসহ মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে। এছাড়া ট্রলারে থাকা মাছ মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে নিলামে বিক্রির প্রস্তুতি চলছে।
মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, এসময় ৮টি ট্রলার ও ১৩৫ জন ভারতীয় জেলে আটক হয়েছে। তার মধ্যে প্রথম দফায় ৬৭ জন জেলে ও ৪টি ট্রলার মঙ্গলবার রাতে আর বাকি ট্রলার ও জেলেদের বুধবার থানায় হস্তান্তর করবে নৌবাহিনী। দুই দফায় থানায় হস্তান্তরকৃতদের বিরুদ্ধে সমুদ্রসীমা লঙ্গন আইনে পৃথক মামলা দায়েরের পর বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলে জানিয়েছেন ওসি মনিরুল ইসলাম।
মোংলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, ৮টি ট্রলারের সমুদয় মাছ নিলামে বিক্রি করে অর্থ রাজস্ব খাতে জমা দেয়া হবে। মোংলার দিগরাজ নৌঘাটিতে আনা ট্রলার ও জেলেদেরকে রাত ৮টার পরে পুলিশ এবং মৎস্য দপ্তরে হস্তান্তর করবে নৌবাহিনী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.