বঙ্গবন্ধু সৈনিক লীগ চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে নানান কর্মসুচী পালিত

 

চট্টগ্রাম ব্যুরো: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাকে পরিপূর্ণের জন্য বঙ্গবন্ধুর আদর্শকে সর্বস্হানে প্রতিষ্ঠিত করার অঙ্গীকার নিয়ে বঙ্গকন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার পরিকল্পনাকে এগিয়ে নেওয়াসহ বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা আপোষহীন সাহসী পুরুষ, বীর মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আস্হাভাজন বজলুর রহমানকে স্মরণ ও অনুস্মরণ করে কেন্দ্রীয় সভাপতি হারুন উর রশিদ সিআইপি ও সাধারণ সম্পাদক তামজীদ বিন রহমান তৃর্য এর নেতৃত্বে বঙ্গবন্ধু সৈনিক লীগ চট্টগ্রাম মহানগর কমিটিতে সাংগঠনিক নিয়মনীতির আওতায় এনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাথে হাতে হাত মিলিয়ে কাজ করার লক্ষ্যে বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় পরিষদের সিদ্ধান্ত ও পরামর্শের ভিত্তিতে নব অনুমোদিত আহবায়ক কমিটির আহবায়ক সাংবাদিক মো. কামাল উদ্দিনের নেতৃত্বে সিনিয়র যুগ্ন আহবায়ক মোহাম্মদ ফোরকানসহ অন্যান্য নেতৃবৃন্দের সমন্বয়ে গত ২৩ মার্চ থেকে ২৪ মার্চ পর্যন্ত একাধিক কর্মসুচী পালন করা হয়েছে।
গত ২৩ মার্চ শনিবার কর্মসুচীর মধ্যে ছিল চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, নগরের পল্টন রোডের বাসভবনে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন চৌধুরীর সাথে মতবিনিময় ও কমিটি অনুমোদনের অনুলিপি কপি হস্তান্তর, বঙ্গবন্ধুর সহচর, সাবেক মন্ত্রী জহুর আহমেদ চৌধুরীর কবরে ফুলেল শ্রদ্ধা জানানো ও করব জিয়ারত, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী এম এ মান্নানের করবে ফুলেল শ্রদ্ধা জানানো ও করব জিয়ারত, নগরের চশমা হিলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক সিটি মেয়র, বীর মুক্তিযোদ্ধা, চট্রলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবরে ফুলেল শ্রদ্ধা জানানো ও করব জিয়ারত এবং চশমা হিলের মেয়র ভবনে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিনের সাথে মতবিনিময় ও কমিটির অনুমোদন অনুলিপি হস্তান্তর।
২৪ মার্চ বিকাল সাড়ে ৪ টায় নগরের স্টেডিয়ামের সম্মেলন কক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে সাক্ষাৎ পূর্বক মতবিনিময় ও কমিটির অনুমোদন লিপি হস্তান্তর করা হয়। গত ২৩ থেকে ২৪ মার্চ অনুষ্ঠিত সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতা একেএম ওসমান গনিসহ কমিটির সব নেতাকর্মীগণ কর্মসুচীতে অংশ নিয়েছেন।
অন্যদিকে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে এক সভা গত ২৪ মার্চ বিকাল ৩টায় কমিটির আহবায়ক মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সিদ্ধান্ত নেওয়া হয় ২৬ মার্চ সকাল ১১ টায় অলংকার মোড়ে গ্রীণলাইন কাউন্টারের সামনে সংশ্লিষ্ট সকলকে জমায়েত এবং ১২টায় হালিশহরস্থ কাট্রতলীতে নবনির্মিত স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন, বেলা ১ টায় বঙ্গবন্ধুর ঘোষণা গ্রহণ ও প্রচারের ইতিহাসের অন্যতম স্থান ছলিমপুর ওয়ারলেস সেন্টারে অবস্থান ও স্বাধীনতা ঘোষণা এবং স্বাধীন ও জাতির দিবস নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। মতবিনিময়কালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন বঙ্গবন্ধু সৈনিক লীগ চট্টগ্রাম মহানগর কমিটিকে পৃথকভাবেভাবে শুভেচ্ছা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু সৈনিক লীগ বাংলাদেশ আওয়ামী লীগের সকল কর্মসুচীতে আমাদের সাথে কাজ করবে আশা করছি। বিশেষ করে বঙ্গবন্ধুর আদর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দেশের উন্নয়ন সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে।
বঙ্গবন্ধু সৈনিক লীগকে নেতৃবৃন্দরা সাংগঠনিকভাবে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।
সাংগঠনিক দুদিনের কর্মসূচীতে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সৈনিক লীগ চট্টগ্রাম মহানগর কমিটির নেতৃবৃন্দের মধ্যে মো: হাবিবুল্লাহ ভাস্কর চৌধুরী, স ম জিয়াউর রহমান, ইন্জিনিয়ার মোহাম্মদ এমরান, শাহ আলম সিকদার, মো মোজাম্মেল হক মিলন, নুরুল আলম উজ্জ্বল, আসাদুজ্জামান চৌধুরী, মো : হাসান মুরাদ, মো : ইউসুফ হায়দার, তামান্না জাহান, শারমিন আকতার, মোহাম্মদ শফি শুভ, মো : বাবুল হক ফারুক মাহমুদ, মির্জা দিদারুল আলম, রিয়াজ ফারুকী, মো : শাহ আলম, লায়ন আরমান আরিফ, মিনা নাথ ধর, ফেরদৌস আলম, আরিফ আকবর, সুধীর রঞ্জন সিংহ, মো : জসিম উদ্দিন, এস এম মহিউদ্দিন, মোস্তাফিজুর রহমান ছোটন, মো : মুসলিম উদ্দিন, মোহাম্মদ জাসেদ, জেসমিন আক্তার জেসি, মোহাম্মদ ইদ্রিস, মোহাম্মদ রফিক, মো: সাইফুল ইসলাম, মো : হাসান মিন্টু, মোহাম্মদ রফিক, কোহিনুর আক্তার কাজল, মোহাম্মদ শফি, মোস্তাফিজুর রহমান সোহাগ, মোহাম্মদ ফারুক, মোহাম্মদ শহিদ মোহাম্মদ বোরহান, মো : জালাল উদ্দীন, লিটু সূত্র ধর, শাহিনুল ইসলাম প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. ম. জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.