বঙ্গবন্ধু শিশু একাডেমী চট্টগ্রাম মহানগরের মতবিনিময় সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম ব্যুরো: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ট্রাস্ট কর্তৃক অনুমোদিত জাতীয় শিশু-কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু একাডেমীর চট্টগ্রাম মহানগর গঠন উপলক্ষে এক মতবিনিময় সভা গতকাল ২৪ জুন সোমবার সন্ধ্যা ৭টায় নগরীর স্টেশন রোডস্থ একটি রেস্টুরেন্টে চট্টগ্রাম উত্তর জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক লায়ন এম শফিউল আলমের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের আহ্বায়ক, সাংস্কৃতিক সংগঠক স ম জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগরের ভারপ্রাপ্ত আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, চট্টগ্রাম উত্তর জেলা মৎস্যজীবী লীগের সহসভাপতি মো. মঈনুল আলম চৌধুরী, চকবাজার ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক কাজল প্রিয় বড়ুয়া, বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু কিশোরের প্রতিষ্ঠাতা মধু চৌধুরী, সাধারণ সম্পাদক সাবরিনা আফরোজা, অধিকার বঞ্চিত শিশু একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক জান্নাতুল ফেরদৌস বৃষ্টি।
সভায় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন শিশুপ্রেমিক ব্যক্তিত্ব। তিনি সবসময় শিশুদের গভীরভাবে ভালোবাসতেন। এই উপলব্ধি থেকে তিনি বাংলাদেশ শিশু একাডেমি প্রতিষ্ঠাসহ শিশুবিষয়ক মন্ত্রণালয় গঠন এবং শিশুদের কল্যাণে নানা কর্মসূচি হাতে নিয়েছিলেন।
বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিভিন্ন আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ে অনুষ্ঠানে ছোট্ট শিশু ছেলে রাসেলকে সাথে নিয়ে যেতেন। এতে তাঁর শিশুদের প্রতি নিখাদ ভালোবাসা ফুটে ওঠে।
অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন পারভীন আকতার, মো. কালিম শেখ, সানজিদা তালুকদার, মো. শাহ আলম, রানু আকতার, আবদুল হান্নান হিরা, মো. আকতার হোসেন, মো. সোলায়মান।
সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে লায়ন এম শফিউল আলমকে আহ্বায়ক ও স ম জিয়াউর রহমানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট বঙ্গবন্ধু শিশু একাডেমী চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. ম. জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.