বঙ্গবন্ধু ফায়ার সার্ভিস-সিভিল ডিফেন্স গঠন করে ছিলেন : তরুন কান্তি শিকদার


নিজস্ব প্রতিবেদক: আজ একটি ঐতিহাসিক দিন। আজকের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ শুনে তার ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো বাঙ্গালীরা। আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স গঠন করেছিলেন।
তিনি এদেশের মানুষের সেবার জন্য বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলেন। এসব প্রতিষ্ঠানের মধ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অন্যতম। আজ রোববার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর পরিদর্শনের সময় এসব কথা বলেন সুরক্ষা সেবা বিভাগ স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ অনুবিভাগ) ড. তরুণ কান্তি শিকদার।
তিনি বলেন, বঙ্গবন্ধুর দেখা স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন বর্তমান প্রধাণমন্ত্রী শেখ হাসিনা। তিনি অনান্য বাহিনীর মতো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
আগের ফায়ার সার্ভিস আর বর্তমান ফায়ার সার্ভিসের মধ্যে আকাশ পাতাল পার্থক্য রয়েছে। বর্তামানে ফায়ার সার্ভিস কর্মীদের কর্মদক্ষতা বেড়েছে। উন্নত বিশ্বের ফায়ার সার্ভিস কর্মীদের মতো তারাও কর্মদক্ষ হয়ে উঠছে। এ পরিদর্শন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আব্দুর রশিদ, উপ-সহকারী পরিচালক জাকির হোসেন, ফোরম্যান আব্দুল আওয়াল, ওয়ার হাউজ ইন্সপেক্টর মো: ফারুখ আহম্মেদ, মো: আবু সামা, ওমর ফারুক, মো: রবিউল আওয়াল, মো: আবু হাশেম, মো: ইব্রাহীম চৌধুরী ও মো: সিফাত হোসেন, স্টেশন অফিসার লতিফুর বারি।
এর আগে সুরক্ষা সেবা বিভাগ স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ অনুবিভাগ) ড. তরুণ কান্তি শিকদার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরে এসে পৌছালে তাকে সালাম জানান অত্র স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আল্ ফাত্তা সামাদ, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.