বঙ্গবন্ধু পাকিস্তানের অত্যাচার থেকে বাঙ্গালী জাতিকে রক্ষা করে আলাদা ভূখন্ড উপহার দিয়েছেন — পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পিআইডি প্রতিবেদকপররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানী হানাদারদের অত্যাচার ও নিপীড়ন থেকে বাঙ্গালী জাতিকে রক্ষা করে আলাদা ভূখন্ড উপহার দিয়েছেন।

তাই ১৬ কোটি মানুষের দায়িত্ব হবে তাঁকে শ্রদ্ধাভরে মনে রাখা। বাঙ্গালী জাতিকে ইংরেজরা যত অত্যাচার করেছে তার চেয়ে বেশি অত্যাচার করেছে পাকিস্তানীরা । বঙ্গবন্ধু এ দুঃখ সইতে না পেরে নানা অত্যাচার ও জেল জুলুম সহ্য করে হলেও বাঙ্গালী জাতিকে তাদের হাত থেকে রক্ষা করেছেন।

প্রতিমন্ত্রী আজ বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন দেড় কোটি টাকা ব্যয়ে সাহাপুর থেকে কাটাখালী খাল পুন:খনন কাজের উদ্বোধন করেন।

এ প্রকল্পের আওতায় রাজশাহী জেলার বাঘা, চারঘাট, সাহাপুর ও পবা উপজেলার জলাবদ্ধতা নিরসন এবং ভূ-উপরিস্থ পানির প্রাপ্যতা বৃদ্ধির মাধ্যমে সেচ সুবিধা প্রস্প্রসারণ T। এ প্রকল্পের প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে সাড়ে ১২ কোটি টাকা।

প্রতিমন্ত্রী এ প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সকলকে সঠিকভাবে এ অর্থ ব্যয় করার নির্দেশনা দিয়ে বলেন, এর একটি পয়সাও যেন অন্যায়ভাবে ব্যয় করা না হয়। কোন অনিয়ম ধরা পড়লে তাকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। প্রতিমন্ত্রী মাদকের অন্ধকার থেকে তরুণ সমাজকে রক্ষা করতে সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি আওয়ামী লীগ ও অংগসংগঠনের নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধুর রক্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধমনীতে বইছে, তাই তিনিও বাবার মত জনগণের কথা ভেবেই রাস্তাঘাট, খাল খনন, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছেন। প্রতিমন্ত্রী প্রাকৃতিকভাবে পানি প্রবাহের জন্য সরকারি জমিতে কোন স্থাপনা নির্মাণ না করার পরামর্শ দেন।

পৃথক উদ্বোধন অনুষ্ঠানে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক, বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের প্রকৌশলী নাজিরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম, আড়ানী পৌর মেয়র মুক্তার আেলী, কাটাখালী পৌর মেয়র আব্বাস আলীসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে চারঘাট উপজেলার চককাপাশিয়া হতে গুয়াবাসিনা নয় কিলোমিটার রাস্তার উদ্বোধন করেন।

প্রতিমন্ত্রী সকালে নিমপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অসুস্থ্য মেসের আলীকে দেখতে যান এবং তাঁর চিকিৎসার খোঁজখবর নেন। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.