বঙ্গবন্ধু ডিপ্লোমেটিক টেনিস কাপে জাতিসংঘ দল চ্যাম্পিয়ন

ঢাকা প্রতিনিধি: বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত প্রথম বঙ্গবন্ধু ডিপ্লোমেটিক টেনিস কাপ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো জাতিসংঘ দল। আর রানার্স আপ হয়েছে সুইডেন দূতাবাস দল।
গত ৩০ জানুয়ারী ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় শুরু হওয়া এ টুর্নামেন্টে ঢাকাস্থ ভুটান, সুইডেন, তুরস্ক, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনীতিকরা অংশগ্রহণ করেন।

আজ শনিবার (০৬ ফেব্রুয়ারী) পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এ টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ অনুষ্ঠানে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এবং ডিপ্লোমেটিক কোরের ডিন জর্জ কোচেরি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা মহামারির সময় প্রমাণিত হয়েছে সকল দেশ ও সংস্থার মধ্যে পারস্পরিক সহযোগিতা ও অংশীদারিত্ব বৃদ্ধি করা প্রয়োজন। করোনা মহামারির কারণে এবার মাত্র ৮ টি দল অংশগ্রহণ করলেও ভবিষ্যতে অনেক দেশের কূটনীতিক অংশগ্রহণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.