বঙ্গবন্ধু কন্যার হাত ধরে প্রত্যন্ত অঞ্চলেও উন্নয়ন হচ্ছে : প্রাণিসম্পদমন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু না হলে এ দেশ স্বাধীন হতো না। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশের প্রত্যন্ত অঞ্চলেও এখন উন্নয়ন হচ্ছে। দেশের উন্নয়নের জন্য তিনি দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন।
আজ শুক্রবার (০৯ সেপ্টেম্বর) পিরোজপুরের নাজিরপুর উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের কলারদোয়ানিয়া ভারানী খালের ওপর বীর মুক্তিযোদ্ধা মো. নূরউদ্দীন গার্ডার ব্রিজ নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
স্থানীয় মুক্তিযোদ্ধাদের নাম উল্লেখ করে মন্ত্রী বলেন, নুরউদ্দিন মাস্টার, শেখ আব্দুল লতিফরা জীবনের ঝুঁকি নিয়ে মুক্তিযুদ্ধ করেছেন। যারা বেঁচে আছেন, তারা তো জানতেন না তারা বেঁচে থাকবেন। তাদের নাম তো শহীদের তালিকায় থাকতে পারতো। এ দেশটা গড়তে মুক্তিযোদ্ধারা জীবনের ঝুঁকি নিয়েছেন। বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে ৩০ লাখ মানুষ রক্ত দিয়েছে। দুই লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছেন। কত মুক্তিযোদ্ধা পঙ্গু হয়েছেন এই দেশ স্বাধীন করার জন্য।
মন্ত্রী বলেন, এই এলাকার যোগাযোগব্যবস্থা অবহেলিত ছিল। আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তা উন্নত হয়েছে। এখন আর বাঁশের সাঁকো পেরিয়ে এই এলাকার শিক্ষার্থীদের স্কুলে যেতে হয় না।
নিজ উপজেলা সম্পর্কে বলেন, আমার নির্বাচনী এলাকার মধ্যে সবচেয়ে উপেক্ষিত ছিল নাজিরপুর উপজেলা। এখানে রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট নির্মাণ করে যোগাযোগব্যবস্থা উন্নত করেছি। এই অঞ্চলের কোথায় যাবেন যেখানে উন্নয়নের ছোঁয়া পাওয়া যাবে না? আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। এখন আপনাদের উন্নয়ন করে আমি আমার দায়িত্ব পালন করছি।
স্থানীয় মাস্টার মো. হায়দার আলীর সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ, সহকারী কমিশনার ভূমি আল মামুন, শেখ মাটিয়া ইউনিয়ন চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু, নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শেখ আব্দুল লতিফ, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রোজিনা নাসরিন, নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ আলম ফরাজী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাস্টার মনিরুজ্জামান আতিয়ার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তরিকুল ইসলাম তাপস।
এ সময় মন্ত্রী শ ম রেজাউল করিম কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রোজিনা নাসরিন সম্পাদিত ‌‘বাবার চিঠি’ নামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পিরোজপুর প্রতিনিধি মো. মনিরুল ইসলাম মনির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.