বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল অনুর্ধ-১৭ টুর্নামেন্ট শুরু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিভাগীয় প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় বনার্ঢ্য আয়োজনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রাজশাহী বিভাগের বালক বালিকার ৮টি জেলা ও সিটিকর্পোরেশনসহ ১৯টি জেলা দল নিয়ে ৩ দিন ব্যাপী বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ অনুর্ধ-১৭ ফুটবল টুর্নামেন্ট মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ৯টায় শুরু হয়েছে।
উদ্বোধনী দিনে বালক বিভাগে সফররত চাঁপাইনবাবগঞ্জ জেলা ৩-০ গোলে স্বাগতিক রাজশাহীকে হারায়। বিজয়ী দলের পক্ষে আলমগীর হোসেন,আবু বাক্কার ও আল হাসিব ১টি করে গোল করেন।
সিরাজগঞ্জ জেলা ১-০ গোলে নাটোর জেলাকে হারায়। বিজয়ী দলের পক্ষে জুবায়ের জয়সুচক গোলটি করেন। নওগাঁ জেলা ২-০ গোলে বগুড়া জেলাকে হারায়। বিজয়ী দলের পক্ষে মাহমুদুর রহমান ও ওয়াস কুরানি ১টি করে গোল করেন। বালিকা বিভাগে বগুড়া জেলা ৪-০ গোলে স্বাগতিক রাজশাহী জেলাকে হারায়।
বিজয়ী দলের পক্ষে রিয়া আকতার, জাকির খাতুন, সাদিয়া ও মালা আকতার আশা ১টি করে গোল করেন। দিনের অন্য খেলায় জয়পুরহাট জেলা ১-০ গোলে নাটোর জেলাকে হারায়। বিজয়ী দলের পক্ষে ফারজানা জয়সুচক গোলটি করেন।
পতাকা,বেলুন ও ফেষ্টুন উড়িয়ে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন রাজশাহী বিভাগের অতিরিক্ত কমিশনার (সার্বিক) মোঃ জিয়াউল হকের সভাপতিত্বে রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ এনডিসি। এর আগে তিনি বলেন বঙ্গবন্ধু একজন ক্রীড়া ব্যাক্তিত্ব ছিলেন। তার পরিবারের সবাই ক্রীড়া প্রেমিক তাই বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলাকে অগ্রাধিকারসহ খেলোয়াড়দের সহযোগিতা করে আসছেন। তিনি খেলোয়াড়দের উদ্যেশ করে বলেন আজ যারা এই খেলায় অংশ গ্রহন করছো তোমরাও একদিন মেশিরমত ভালো ফুটবলার হয়ে দেশের সুনাম বিশ্বদরবারে ছড়িয়ে দিবে।
বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক, অতিরিক্ত ডিআইজি নরেশ চাকমা, জেলা প্রশাসক আব্দুল জলিল সহ আরো অনেকে।
এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) এ এন এম মাইনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, জেলা ক্রীড়া অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী, যুগ্ম-সম্পাদক (প্রশাসন) নাজনীন আহমেদ আমান,হকির সদস্য সচিব মোঃ তৌফিকুর রহমান রতনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.