বঙ্গবন্ধু আদর্শে আদর্শিত হয়ে সাংবাদিক মাসুম হাওলাদারের পথ চলা

বাগেরহাট (সদর) প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত হয়ে সাংবাদিক মাসুম হাওলাদারের পথ চলা। জননেতা শেখ হেলাল উদ্দিন এমপি ও তারুন্যের অহংকার শেখ তন্ময় এমপির হাতকে শক্তিশালী করতে দলের বিভিন্ন ক্রাইসেস মুহূর্তে সময় তিনি ,রাজপথে থেকে দায়িতৃশীল ভূমিকা পালন করে আসছেন। নির্লোভ আর নিরহংকারী সকল তৃণমুল নেতাকর্মীর প্রিয়। আওয়ামী লীগের একজন ত্যাগী ও পরিক্ষিত কর্মী বীর মুক্তিযোদ্ধার সন্তান সাংবাদিক মাসুম হাওলাদার দৈনিক বাংলাদেশের আলো বাগেরহাট জেলা প্রতিনিধি ও বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি এবং দৈনিক তথ্য ব্যুরো প্রধান .দি মুসলিম টাইমস এর বাগেরহাট জেলা প্রতিনিধি এবং বাগেরহাট উপজেলা প্রেসক্লাব এর সভাপতি তিনি। কঠোর পরিশ্রম করে দূর্নী‌তির বিরু‌দ্ধে রু‌খে দাড়া‌নোর সাহ‌সিকতা নি‌য়ে তিনি সংবাদ সংগ্রহ করেন।
আজ ২৬ শে মার্চ সাংবাদিক মাসুম হাওলাদা‌রের শুভ জন্মদিন। সাংবাদিক মাসুম হাওলাদার পূর্বে ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মুক্ত খবর, দৈনিক আনন্দবাজার, দৈনিক জনবানী, দৈনিক সমাবেশ, দৈনিক বাংলাদেশ সময়,The
Daily Earth,Khulna,ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক অবদান, Daiiy News Paper ব্যুরো চিপ খুলনা, খুলনা থেকে প্রকাশিত। দৈনিক খুলনাঞ্চল, খুলনা বার্তা, বাগেরহাট জেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন সুনামের সাথে কাজ করেছেন, তিনি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের দায়িত্বে ছিলেন।
প্রতিষ্ঠাতা আহবায়ক বাংলাদেশ তাঁতী খুলনা মহানগর, প্রতিষ্ঠাতা আহবায়ক, ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বাগেরহাট জেলা তাঁতী লীগ এবং,বাংলাদেশ তাঁতীলীগ খুলনা বিভাগীয় প্রধান সমন্বয়কারী, এবং দপ্তর সম্পাদক বাংলাদেশ আওয়ামী যুবলীগ বাগেরহাট পৌর শাখা, সাংগঠনিক সম্পাদক জাতীয় শ্রমিক লীগ বাগেরহাট পৌর শাখা, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জাতীয় শ্রমিক লীগ বাগেরহাট পৌর শাখা, সাধারণ সম্পাদক জয় বাংলা সাংস্কৃতি পরিষদ বাগেরহাট জেলা শাখা। বর্তমানে তিনি দৈনিক বাংলাদেশের আলো, দি মুসলিম টাইমস এর বাগেরহাট জেলা প্রতিনিধি ও দৈনিক তথ্য এর ব্যুরো প্রধান, অনলাইন নিউজ পোর্টাল বিটিসি নিউজ এর বাগেরহাট জেলা প্রতিনিধি এবং বাগেরহাট উপজেলা প্রেসক্লাব এর সভাপতি পদে অধিষ্ঠিত রয়েছেন।
রাজনৈতিক ও সামাজিক সংগঠনের মধ্যে বর্তমানে তিনি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বাগেরহাট জেলা শাখা, সভাপতি, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজম্মলীগ বাগেরহাট জেলা শাখা, সাধারণ সম্পাদক জয় বাংলা সাংস্কৃতি পরিষদ বাগেরহাট জেলা শাখা, আওয়ামী মৎস্যজীবী লীগ বাগেরহাট জেলা শাখার সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।
এছাড়াও তিনি বাগেরহাট থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল দৈনিক উত্তাল এর সম্পাদক ও প্রকাশক। সহজ সরল জীবন ও অন্যায়ের সাথে কখনোই আপোষ করে না যিনি তিনি আর কেউ নয়। তিনি এ সময়ের প্রতিবাদী সকলের প্রিয়মুখ আমাদের সাংবাদিক মাসুম হাওলাদা‌র। আজ তার জন্মদিনে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও ভালোবাসা। আরও সহস্র বছর বেঁচে থেকে যেন মহৎ কর্মগুলোকে এগিয়ে নিতে পারে সেই প্রার্থনাই করি।
সাংবাদিক মাসুম হাওলাদার বলেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের গৌরবোজ্জ্বল সূচনার দিন।
শুভ জন্মদিন বাংলাদেশ ও আজকের মহান এই দিনে আমার জন্মদিন সকলে আমার জন্য দোয়া করবেন,যাদের ত্যাগ আর র ক্তে অর্জিত এই স্বাধীন ভূ-খণ্ড সেই বীর শ হী দ দের প্রতি শ্রদ্ধা জানানোর দিন আজ। স্বাধীনতার আনন্দে সমৃদ্ধির শপথে এগিয়ে যাওয়ার দিন। তিনি আরো বলেন ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি, বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যিনি জাতিকে দুই দশকের অধিক সময় ধরে বাঙালি জাতীয়তাবাদে উদ্বুদ্ধ করার পাশাপাশি স্বাধীনতার জন্য প্রস্তুত করে ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দেন। তারই নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় আমাদের কাঙ্ক্ষিত স্বাধীনতা মাসুম হাওলাদার আরো বলেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য দিন-রাত কাজ করে যাচ্ছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট (সদর) প্রতিনিধি এস এম মাহামুদ হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.