বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে গাইবান্ধা-৩ আসনের মানুষের জন‍্য কাজ করে যেতে চাই – লিপন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি দুরন্ত সাহসী মুজিব আদর্শের সৈনিক পলাশবাড়ী মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন।
তিনি কর্মনিষ্ঠা এবং আদর্শের প্রতি একনিষ্ঠ কর্মী হয়ে নিরলস শ্রমের মাধ্যমে এবং গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের উন্নয়নের একমাত্র রুপকার সরকার দলীয় জনপ্রিয় এমপি মরহুম ডা.ইউনুস আলি সরকারের একমাত্র সহচর মুজিব আদর্শের সৈনিক পলাশবাড়ী উপজেলার ক্লিলিন ইমেজের নেতা বতর্মান উপজেলা আওয়ামী লীগের আলোচিত মুখ।
পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে তিনি হয়ে উঠেছেন নির্লোভ,সৎ,ত‍্যাগী ও সাহসী নেতা হিসেবে। অত‍্যান্ত নম্র, ভদ্র, মেধাবী,কথা খুব কম বলেন,দৃঢ়চেতা মনোভাবের এক মূতপ্রতীক,যিনি সময়কে প্রভাবিত করতে পেরেছেন আপন কীর্তি দ্বারা। এবং পরিশ্রমী ও পরিচ্ছন্ন মুজিব আর্দশের সৈনিক, হিসেবে সে এখন উপজেলার তৃণমূল নেতাকর্মীদের কাছে জনপ্রিয় নেতা।
স্কুলজীবন থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে রাজনীতির সিঁড়িতে পা রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন।
দূর্বার গতিতে এগিয়ে চলেছেন নেতাকর্মীদের ভালোবাসা আন্তরিকতা আর সহযোগিতা নিয়ে। তারা পারিবারিকভাবেই উপজেলা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। তার চাচা মরহুম তোফাজ্জল এমপি ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক ও বঙ্গবন্ধুর সহচর এমপি এবং পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের দীর্ঘদিনের সভাপতি।
আর উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক। ২০১৩-১৪ সালের সহিংসতা-নাশকতার সময় বিভিন্ন আন্দোলন-সংগ্রামে অগ্রভাগে থেকে নেতৃত্ব দিয়েছিলেন এ নেতা। আর একারণে কিছু মানুষের চক্ষুশূল হলেও গাইবান্ধা-৩ আসনে জনপ্রিয়তার আসনে অনেক আগেই উঠেছেন অসাধারণ ও নির্ভরযোগ‍্য এক মুজিব আদর্শের পথিকৃৎ।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন বলেন,’ গণতন্ত্রের মানসকন‍্যা জননেত্রী শেখ হাসিনার প্রত‍্যাশা অনুসারে একজন কর্মী হিসেবে বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নে নিজেকে উৎসর্গ করতে চাই। উপজেলা আওয়ামী লীগের মতো সংগঠনের কাজ করতে পেরে নিজেকে ধন‍্য মনে করছি। আর সেই সঙ্গে সংগঠনকে সুশূঙ্খল ও শক্তিশালী রাখতে যেকোনো ত‍্যাগ স্বীকার করতে আমি প্রস্তুত।
 তিনি আরো বলেন,’ শুধু একজন নেতা হিসেবে নয়,একজন সাধারণ মানুষ হিসেবে আমি চাই গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের মানুষের পাশে থেকে কাজ করতে। যেমনটি করেছিলাম মরহুম ডা,ইউনুস আলি সরকার এমপি’র পাশে থেকে বহু রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, কবরস্থান, মন্দির, শ্বশানঘাটের উন্নয়ন করেছি যা আজও দৃশ‍্যমান। এছাড়াও নদী খনন, বাঁধের উন্নয়ন,ইউনিয়ন ভূমি অফিস, ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন, বিএস কোয়ার্টার করেছি। হাট-বাজারের সেড ও অবকাঠামোর উন্নয়ন করেছি। এগুলো তো আর মিথ‍্যা নয়, সবেই দৃশ‍্যমান।
এগুলো এখনো কালের সাক্ষী হয়ে দাড়িয়ে আছে। অতীতের যেকোনো সময়ের তুলনায় পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগ সুদূঢ় ও শক্তিশালী। অগ্রযাত্রা অব‍্যাহত ও মুজিবীয় আদর্শিক উপজেলা আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে সাংগঠনিক ভাবে আরও গতিশীল ও সমৃদ্ধশালী করতে অনবদ্য ভূমিকা রাখব। ভবিষ্যতেও আমার এ ভূমিকা অব‍্যাহত থাকবে ইনশাআল্লাহ। 
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মো: শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.