বঙ্গবন্ধুর খুনিদের বিচারের পথ রুদ্ধ করেছে জিয়াউর রহমান : প্রাণিসম্পদমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: জিয়াউর রহমান এবং তার দল বিএনপি বঙ্গবন্ধুর খুনিদের বিচারের পথ রুদ্ধ করেছে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।
সোমবার (২০ মার্চ) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের (আইইবি) সেমিনার হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মন্ত্রী এ মন্তব্য করেন। আইইবি দফতর ও ঢাকা কেন্দ্র যৌথভাবে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করে।
এ সময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার করা যাবে না—এই ইনডেমনিটি অর্ডিন্যান্স ১৯৭৯ সালে পার্লামেন্টে নিয়ে এসেছে বিএনপি। আর এটিকে পাশ করেছে বিএনপি। পাশ করার পর রাষ্ট্রপতির সই প্রয়োজন হয়। সেটিও দিয়েছেন জিয়াউর রহমান। এভাবে বঙ্গবন্ধুর খুনিদের বিচারের পথ রুদ্ধ করেছে জিয়াউর রহমান এবং তার দল বিএনপি।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু একটি অবিনাশী সত্তা, একটি আদর্শ, একটি দর্শন এবং পথ চলার পাথেয়। যখনই কোনও নির্যাতিত, নিষ্পেষিত মানুষ পথ হারাবে, তখন অস্তিত্বের উৎসমূলে ফিরে আসতে হলে খুঁজে নিতে হবে বঙ্গবন্ধুর জীবনালেখ্য। বঙ্গবন্ধু অনন্তকাল প্রেরণা হয়ে থাকবেন, পথ চলার পাথেয় হয়ে থাকবেন, নির্দেশক হয়ে থাকবেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা-সার্বভৌমত্ব পেতাম না।
তিনি আরও বলেন, শেখ হাসিনা বিশ্বের বিস্ময়কর একজন সৎ, পরিশ্রমী, প্রতিভাবান, দেশপ্রেমিক রাজনীতিক। তার সময় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তার হাত শক্তিশালী করলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে। তার হাত দুর্বল করলেই স্বাধীনতাবিরোধী এবং প্রতিক্রিয়াশীল অপশক্তি প্রতিষ্ঠিত হবে। আর তারা প্রতিষ্ঠিত হলে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাওয়া বাংলাদেশ পিছিয়ে পড়বে।
আইইবির সহকারী সাধারণ সম্পাদক শেখ তাজুল ইসলাম তুহিনের সঞ্চালনায় এবং আইইবি’র প্রেসিডেন্ট নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবি’র সাবেক প্রেসিডেন্ট আব্দুস সবুর,  আইইবির সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী রনক আহসান, প্রকৌশলী আবুল কালাম হাজারী, প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে মন্ত্রী দুস্থ ও এতিম মানুষদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.