বগুড়ায় শিক্ষকের ভুলে ১৫ মিনিট সময় গচ্চা গেলো এসএসসি পরিক্ষার্থীদের

বগুড়া প্রতিনিধি: বগুড়ার সোনাতলায় হল শিক্ষকের ভুলে ১৫ মিনিট সময় খোয়া গেলো ৩৭জন এসএসসি পরীক্ষার্থীর। ফলে পরীক্ষার্থীরা সবগুলো প্রশ্নের উত্তর দিতে না পেরে তারা কান্নায় ভেঙ্গে পড়ে।
ঘটনাটি ঘটেছে আজ রবিবার (১৪ নভেম্বর) সরকারী সোনাতলা মডেল স্কুল ও কলেজ কেন্দ্রের ১০৩ নং কক্ষে। পরীক্ষার্থীদের অভিযোগ, ১০৩ নং কক্ষে দায়িত্বপ্রাপ্ত দুই শিক্ষক প্রথম দিনের পদার্থ বিজ্ঞান পরীক্ষার খাতা ও প্রশ্ন ১৫ মিনিট দেরিতে বিতরণ করেন।
আবার পরীক্ষা শেষে ১৫ মিনিট সময় বাড়িয়ে না দিয়ে নির্ধারিত সময়েই খাতা জমা নিতে গেলে ১৫ মিনিটের বিষয়টি শিক্ষকদের কাছে অভিযোগ করলেও তা আমলে নেওয়া হয়নি। পরীক্ষার্থীরা খাতা জমা না দেওয়ায় হল শিক্ষক বিষয়টি কেন্দ্র সচিবকে জানান। স
ঙ্গে সঙ্গে কেন্দ্র সচিব ওই কক্ষে গিয়ে পরীক্ষার্থীদের অভিযোগ আমলে না নিয়ে জোরপূর্বক খাতা কেড়ে নেয়।
এ বিষয়ে দায়িত্ব প্রাপ্ত হল শিক্ষক সাবু ও আবু বক্কর সিদ্দিকের কাছে জানতে চাইলে তারা জানান, পরীক্ষার্থীদের উপস্থিত হাজিরা নিতে মাত্র ৫ থেকে ৬ মিনিট সময় বিলম্ব হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার নির্ধারিত সময়ের ৪/৫ মিনিট পড়েই খাতা জমা নেওয়া হয়েছে বলে জানান।
এ বিষয়ে কেন্দ্র সচিব ও সরকারী সোনাতলা মডেল স্কুল ও কলেজের অধ্যক্ষ মতিয়ার রহমান জানান, নিয়ম মোতাবেক খাতা ও প্রশ্ন বিতরণ করা হয়েছে এবং পরীক্ষা শেষে জমা নেওয়া হয়েছে। সময়ের বিষয়টি পরীক্ষার্থীরা ভুল বুজেছে মাত্র।
সংবাদ পেয়ে উপজেলা নির্বার্হী অফিসার সাদিয়া আফরিন ঘটনাস্থলে এসে পরীক্ষার্থীদের অভিযোগ মনোযোগ সহকারে শোনেন। তিনি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন যেহেতু খাতা থেকে ও এমআর সীট আলাদা করা হয়েছে সেহেতু পরীক্ষার্থীদের খাতা খুজে বের করা সম্ভব নয়, তাই অতিরিক্ত সময় দেওয়া যাচ্ছেনা। এছাড়াও তিনি ওই কক্ষের দায়িত্বে থাকা দুই শিক্ষককে তাদের দায়িত্ব থেকে অব্যহতি দেওয়ার নির্দেশ প্রদান করেন কেন্দ্র সচিবকে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি রাহেনুর ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.