বগুড়ায় মৃত্যুর পাঁচ বছর পর সাংবাদিকের লাশ কবর থেকে উত্তোলন

বগুড়া প্রতিনিধি: মৃত্যুর পর দাফনের পাঁচ বছর পর বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় শফিউল আলম বিপুল (৩০) নামে এক সাংবাদিকের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে।
আদালতের নির্দেশে আজ মঙ্গলবার সকালে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ। ঘটনার প্রায় চার বছর পর পিটিয়ে হত্যার অভিযোগ এনে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২০২০ সালের ৬ ডিসেম্বরে মামলা করেন নিহত বিপুলের ছোট ভাই রফিকুল ইসলাম।
আজ মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের বর্ষণ গ্রাম থেকে মরদেহটি উত্তোলন করা হয়। এ সময় বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুপম দাস, নন্দীগ্রাম থানার এসআই শাহ্ সুলতান হুমায়নসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। সাংবাদিক বিপুল উপজেলার বর্ষণ গ্রামের মোকছেদ আলীর ছেলে। নিহত সাংবাদিক শফিউল আলম বিপুল দৈনিক ইত্তেফাক পত্রিকার কর্মরত ছিলেন।
আদালতের নির্দেশে চলতি বছরের ২৯ সেপ্টেম্বর মামলাটি থানায় রেকর্ড করা হয়। নন্দীগ্রাম থানার মামলা নং ১৮। বিপুলের সহকর্মী আমিনুল ইসলাম জুয়েলকে প্রধান আসামি করে আটজনের নাম মামলায় উল্লেখ করা হয়। মামলাটি তদন্ত করছেন এসআই শাহ সুলতান হুমায়ুন।
মামলার বিবরণে বলা হয়, ২০১৬ সালের ১৮ জুন বিকেলে বিপুলের মোটরসাইকেলে ওঠেন প্রধান আসামি আমিনুল ইসলাম জুয়েল। নন্দীগ্রাম আসার পথে বরিন্দা পাগরাপাড়া এলাকায় বিপুলকে পিটিয়ে হত্যা করা হয়।
ঘটনার সময় নন্দীগ্রাম থানায় কর্মরত ওসি (বর্তমানে বগুড়া সিআইডির সহকারী পুলিশ সুপার) মো. হাসান শামীম ইকবাল বলেন, সাংবাদিক বিপুলের সঙ্গে আমার ভালো সম্পর্ক ছিলো। তিনি সড়ক দুর্ঘটনায় মারা যান। পুনাইল সীমানার কিছুটা দূরে একটি ট্রাককে পাশ কাটাতে গিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে দুর্ঘটনাটি ঘটে। তার বিরুদ্ধে ইউডি মামলা হয়েছিল। সে সময় পরিবার থেকে কোনো অভিযোগ না পাওয়ায় এবং তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়। তবে সাংবাদিক বিপুলের ছোট ভাই কামরুল হাসান বলেন, কিছু সমস্যার কারণে মামলা করতে দেরি হয়েছে। আমার বড় ভাইকে পিটিয়ে হত্যা করেছে প্রধান আসামী জুয়েলসহ তার সহযোগীরা। আমি এ হত্যার বিচার চাই।
নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিটিসি নিউজকে বলেন, আদালতের নির্দেশে সাংবাদিক বিপুলের মরদেহ উত্তোলন করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি রাহেনুর ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.