বগুড়ায় প্লাস্টিকের কারখানায় আগুন, নিহত-৫

বগুড়া প্রতনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে একটি প্লাস্টিক কারখানায় আগুন লেগে ৫ জন শ্রমিক নিহত হয়েছেন। এঘটনায় নিহতের সংখ্যা আরও বৃদ্ধি পেতে পারে বলে ধারণা করা হচ্ছে।
আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেলা ১২টার দিকে নওগাঁ-তিলোকপুর সড়কের হবির মোড় এলাকায় অগ্নিকান্ডের এই ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, সান্তাহার পৌরসভার মেয়র ও বিএনপি নেতা তোফাজ্জল হোসেন ভুট্টোর মালিকানাধীন প্লাস্টিক কারখানায় ওয়ানটাইম প্লেট সামগ্রী তৈরি করা হচ্ছিলো।
প্রতিদিনের মতো মঙ্গলবার শ্রমিকরা সকাল থেকে সেখানে কাজ করছিল। হঠাৎ করেই কারখানার এক কর্ণারে আগুনের সূত্রপাত হলে শ্রমিকরা ভয়ে বেরিয়ে যায়।
পরে ফায়ার সার্ভিসে সংবাদ দেওয়া হলে নওগাঁ, আত্রাই, রানীনগর, আদমদীঘি, দুপচাঁচিয়া থানার সাতটি ইউনিটসহ মোট ১২টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে কারখানার ভেতর থেকে এখনো ধোঁয়া বেরিয়ে আসছে বলে জানা গেছে।
কারখানার বর্তমান মালিক সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টো বিটিসি নিউজকে বলেন, সকাল থেকেই কারখানায় শ্রমিকরা কাজ করছিল। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে বলতে পারছি না। আগুন লাগার পরই শ্রমিকরা বাহিরে বেরিয়ে যায়। সংবাদ পেয়ে কারখানায় আসি। কারখানায় ওয়ানটাইম প্লেট সামগ্রি তৈরি করা হতো। আগুনে কারখানার কাঁচামাল পুরেগেছে। এছাড়া মেশিনগুলো পুড়ে নষ্ট হয়ে গেছে। এতে প্রায় ৩০ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ধারণা করছেন তিনি।
নওগাঁ ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক একেএম মোরশেদ বিটিসি নিউজকে বলেন, বেলা ১১টা ৫৫ মিনিটে তাদের কাছে সান্তাহারের একটি কারখায় আগুন লাগার খবর আসে। পরে সেখানে গিয়ে দেখেন বগুড়ার তিনটি ইউনিট সেখানে আগুন নিয়ন্ত্রণের কাজ করছে। এসময় নওগাঁ থেকে আরও চারটি উপজেলার দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণ করছেন। আগুন নিয়ন্ত্রণে আসার পর কারখানা থেকে ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়। তবে তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। আর কোন হতাহতের তথ্য পাওয়া যায়নি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি রাহেনুর ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.