বগুড়ার শেরপুরে ভূল-চিকিৎসায় গৃহবধুর মৃত্যু !!

শেরপুর (বগুড়া) প্রতিনিধি:  বগুড়ার শেরপুরে অপ-চিকিৎসার শিকার হয়ে মৃত্যু বরণ করলেন গৃহবধু হাজেরা বেগম । গত বৃহস্পতিবার উপজেলার গাড়িদহ ইউনিয়নের হাঁপুনিয়া গ্রামের গৃহবধু হাজেরা বেগম (৪৫) নাকের পলিপাশের চিকিৎসা নিতে শেরপুরের হাসপাতাল এলাকায় সততা হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে আসে।
এসময় দায়িত্বরত চিকিৎসক হাজেরা বেগমের বেশ কয়েক রকম পরিক্ষা করিয়ে অপারেশন করতে হবে বলে জানান। ডাক্তারের দেওয়া সিদ্ধান্ত মোতাবেক হাজেরা বেগমের আত্মীয়-স্বজন তার সুস্থতার জন্য  অপারেশন করার বন্দোবস্ত করেন।
ঐ দিন আনুমানিক সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় হাজেরা বেগমকে অপারেশন থিয়েটারে নেয় এবং দীর্ঘক্ষন ধরে অপারেশন কাজ করে বেডে দিলে প্রায় ছয় ঘন্টা পর তার জ্ঞান ফিরে। জ্ঞান ফেরার কিছুক্ষণ পর হাজেরা বেগম ছটফট করতে করতে পূণরায় জ্ঞান হারিয়ে ফেলে,তার পরিবারের ধারণা হাজেরা বেগম তখনই মৃত্যু বরণ করেছেন কারণ ঐ সময় ক্লিনিকে কোনো ডাক্তার বা অভিজ্ঞ নার্স ছিল না।
এর প্রায় ২/৩ ঘন্টা পর ডাক্তার মৌসুমী আক্তার বৃষ্টি আসে এবং অবস্থা বেগতিক দেখে সততা হসপিটাল এন্ড  ডায়াগনষ্টিক সেন্টারের ম্যানেজার ও চিকিৎসক মৌসুমী আক্তার বৃষ্টি হাজেরা বেগমকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে পাঠিয়ে দেয়।
এসময় শহীদ জিয়াউর রহমান মেডিকেল  কলেজ এন্ড হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন এবং সে  অনেক আগেই মারা গেছেন বলে জানিয়ে  দেন। মৃত হাজেরা বেগমের আত্মীয় স্বজনদের দাবি সে সততা ক্লিনিকেই মারা গেছেন এবং ভুল ভাবে অপারেশন করায় তার মৃত্যু ঘটেছে ।
এ ব্যাপারে জানতে চাইলে বিষয়টি অস্বীকার করেন সততা ক্লিনিকের মালিক হাবিবুর রহমান। ক্লিনিক স্থাপনে সরকারী নীতিমালাকে বৃঙ্গালী দেখিয়ে ক্ষমতার দাপটে গড়ে তোলা এসব ক্লিনিকে বড় বড় ডিগ্রী ওয়ালা ডাক্তারদের সাইন বোর্ড টানানো থাকলেও মূলত এই ক্লিনিক  গুলোতে কোনো ডাক্তার থাকেনা এমনকি এই ক্লিনিক গুলোতে অদক্ষ কিছু ছেলে  মেয়ে প্রশিক্ষণ না নিয়েই ওয়ার্ড বয় বা নার্সের দায়িত্ব পালন করছে। যার কারণে পলিপাশ অপারেশনে এমন একটি মৃত্যু এলাকা বাসীর মনে ক্ষোভের সৃষ্টি করেছে।
এ বিষয়ে চিকিৎসক মৌসুমী আক্তার বৃষ্টির মুঠোফোনে জানতে চাওয়া হলে তিনি বিটিসি নিউজকে জানান কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আপনাকে জানানো হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর শেরপুর (বগুড়া) প্রতিনিধি সনাতন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.