বগুড়ার কাহালুতে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রের সরঞ্জামাদি উদ্ধার

বগুড়া প্রতিনিধি: বগুড়ার কাহালুতে গুলিবিদ্ধ এক ব্যক্তির মামলা তদন্ত করতে গিয়ে পুলিশ উদ্ধার করেছে বিপুল পরিমান আগ্নেয়াস্ত্র তৈরির যন্ত্রাংশ।
ঘটনার সঙ্গে সম্পৃক্ততার সন্দেহে পুলিশ পিতা-পুত্রকে গ্রেফতার করেছে। এছাড়াও একই জেলার ধুনট উপজেলার কালেরপাড়ার আড়কাটিয়া বাজার এলাকা থেকে চার রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল উদ্ধার করেছে ধুনট থানা পুলিশ।
 
গ্রেফতারকৃতরা হলো: বগুড়ার কাহালু উপজেলার কলমা শিবা গ্রামের মৃত দেবেন্দ্রনাথ প্রামাণিকের পুত্র শ্রী নিলু চন্দ্র প্রামাণিক (৪৫) ও তার পুত্র শ্রী সঞ্জিত চন্দ্র প্রামাণিক (২২) এবং ধুনট উপজেলার নিত্তিপোতা মধ্যপাড়ার রোস্তম আলীর পুত্র মোঃ শহিদুল ইসলাম (৩৩)।

আজ শনিবার (১৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী তার সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, “কাহালুতে একরাম হোসেন সরদার ওরফে বগা নামে এক ব্যক্তি প্রতিপক্ষের গুলিতে দুই পায়ে গুলিবিদ্ধ হয়। কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আমবার হোসেন এ ঘটনা তদন্ত করতে গিয়ে আসামী নিলু চন্দ্র প্রামাণিকের বসতবাড়ির টয়লেটের পাশে মাটি নিচে পুঁতে রাখা পলিথিন মোড়ানো অবস্থায় বিপুল পরিমান দেশীয় আগ্নেয়াস্ত্র একনলা বন্দুক তৈরির যন্ত্রাংশ উদ্ধার করেন।

“যার মধ্যে রয়েছে: ৫টি বন্দুক তৈরির ব্যারেল, ৩টি রিকয়েলিং স্প্রিং, ৬টি ফায়ারিং পিন, ৬টি বন্দুকের ট্রিগার, ৫টি একনলা বন্দুক তৈরির খাপ, ৪টি স্টিলের তৈরি নল, বন্দুক তৈরি কাজে ব্যবহৃত ১৯টি লোহার পাত, একটি লোহার তৈরি ব্যারেলের শেষ অংশ, তিনটি লোহার রড, চারটি লোহার ফলা, ৬টি হ্যামার, চারটি লোহার পাত।”
পুলিশ সূত্রে আরও জানা যায়, ১৬ এপ্রিল গভীর রাতে গোপন সংবাদ পেয়ে একই থানার নিত্তিপোতা মধ্যপাড়ার একটি স্যালো মেশিনে অভিযান চালিয়ে শহিদুল ইসলাম নামে এক ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে আটক করে। এসময় তার হেফাজত থেকে আমেরিকার তৈরি একটি পিস্তল ও চার রাউন্ড তাজা গুলি উদ্ধার করে। 
অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধারের ঘটনায় কাহালু  ও ধুনট থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।
এ বিষয়ে পুলিশ সুপার বিটিসি নিউজকে জানান, গ্রেফতারকৃতদের নিকট থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামাদির আরো গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন করার নিমিত্তে গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালত থেকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি রাহেনুর ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.