বগুড়া-ঢাকা-রংপুর মহাসড়ক জামায়াত-বিএনপির দখলে; নেই কোন যানবাহন

বগুড়া প্রতিনিধি: বগুড়ার ঢাকা-রংপুর ও বগুড়া-ঢাকা মহাসড়ক অবরোধ করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের শত শত নেতাকর্মী। এছাড়ও বিভিন্নস্থানে জামাতের নেতাকর্মীরাও রাস্তায় অবস্থান নিয়েছে।
আজ মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকেই দুই মহাসড়কের বনানী ও মাটিডালি এলাকায় অবস্থান নিয়ে লাঠি হাতে বিক্ষোভ প্রদর্শন করছেন তারা। ফলে দুই পাশে সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। তবে অ্যাম্বুলেন্স ও ওষুধ পরিবহনকারী যানবাহন ছেড়ে দেয়া হচ্ছে। এছাড়া মোটর সাইকেল এবং সাইকেল আরোহীরা ওই স্থান দুটিতে পৌছালে তাদেরকে যানবাহন থেকে নেমে পায়ে হেঁটে যেতে বাধ্য করা হচ্ছে।
এ রিপোর্ট লেখার সময় (সকাল ১০টা) মহাসড়কের দুই পাশে সবরকম যানবাহন চলাচল বন্ধ আছে। তবে রোগীবাহী অ্যাম্বুলেন্স ও ওষুধ পরিবহনকারী যানবাহন ছেড়ে দেওয়া হয়েছে।
এদিকে, অবরোধকারীদের থেকে কিছুটা দুরেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়েছে। তবে এখন পর্যন্ত তারা অবরোধকারীদের ওপর কোনো অ্যাকশনে যায়নি। এছাড়া সকাল থেকে পুলিশ, র‌্যাব ও বিজিবি টহল শুরু করছে।
বগুড়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান বলেন, দলীয় নেতাকর্মীদের নিয়ে মহাসড়কে শান্তিপূর্ণ অবরোধ করা হচ্ছে। তবে কেউ বাধা দিতে এলে আমরা প্রতিহত করব।
জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা বলেন, প্রশাসনের ও পুলিশ প্রশাসনের সাথে আমাদের কোন বিরোধ নেই। তিনি প্রশাসনের দিকে প্রশ্ন ছুড়ে বলেন, আপনার পরিবারকে বলুন তারা ভোট দিতে পারে কিনা। এদেশে গণতন্ত্র আছে কিনা। আপনি যে আয় করে সেটা দিয়ে বাজার খরচ চলে কিনা। এই সরকার লুট করে ধ্বংস করে দিয়েছে দেশটাকে। এর থেকে এদেশের মানুষ মুক্তি চায়। সেই কারণে তিনদিনের অবরোধ দেয়া হয়েছে আমরা জনগণকে বলতে চাই, এই তিনদিন আপনারা একটু কষ্ট করুন। এই কষ্টের মধ্য দিয়ে বাংলাদেশে সুফল বয়ে আনবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি রাহেনুর ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.