বগুড়ার ময়দানহাটে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

বগুড়া প্রতিনিধি: বুধবার (২১ জুন) বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাটা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণ কালে অনিয়মের ঘটনা ঘটেছে।
জানা যায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ দুস্থ্য পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণের নিয়ম থাকলেও, ইউনিয়ন পরিষদ থেকে বিতরণকৃত চাল একাধিক দুস্থ পরিবারের মাঝে দেড় থেকে দুই কেজি করে চাল ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
ওজনে কম দেয়া ঘটনাবলীর একাধিক ভিডিও ফুটের এসেছে আমাদের বার্তা কক্ষে। এই ভিডিও ফুটেজে দেখাযায়, দুস্থ্যদের মাঝে বিতরণ করা চাল ওজন করানো হচ্ছে। চাল ওজনকালে দেখা যায়,অসংখ্য দুস্থ্য পরিবারের ১০ কেজি চালের মধ্যে ২ কেজি থেকে দেড় কেজি চাল ওজনে কম।
ওজনে কম দেওয়ার কারণে ভিজিএফ এর চাল নিতে আসা দুস্থ পরিবারের সাথে ইউনিয়ন পরিষদের দায়িত্বরত ব্যক্তিদের সাথে ঝগড়া বিবাদ চলছিল। এই ঘটনায় ময়দান হাটা ইউনিয়ন পরিষদ চত্বর ও এলাকাবাসীর মধ্যে চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে।
এবিষয়ে সম্পর্কে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার জানিয়েছেন, দুস্থদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ অনিয়ম ব্যাপারে বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে অবগত করেছেন।
এলাকার সচেতন মানুষের দাবি, প্রধানমন্ত্রীর উপহার অসহায় দুঃস্থ পরিবারের চাল নিয়ে ছিনিমিনি খেলা সত্যই দুঃখ জনক ঘটনা। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যান মহোদয়গণকে খতিয়ে দেখা বিশেষ প্রয়োজন বলে মনে করছেন স্থানীয়রা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.