বকেয়া বেতনের দাবিতে রাসিক কর্মচারিদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: তিন মাসের বকেয়া বেতনের দাবিতে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) কর্মচারীরা হিসাবরক্ষকের কক্ষে তালা দিয়ে নগর ভবনে বিক্ষোভ করেছেন। সোমবার বেলা সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাসিক কর্মচারী ইউনিয়নের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। বিক্ষোভ থেকে মঙ্গলবারের মধ্যে বেতন পরিশোধ না করলে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেয়া হয়।

বিক্ষোভ সমাবেশে রাসিক কর্মচারী ইউনিয়নের সভাপতি দুলাল শেখ এবং সাধারণ সম্পাদক আজমেরী আহম্মেদ মামুন বলেন, ৪০ লাখ টাকা বকেয়া পাওনা আদায়সহ ১১ দফা দাবিতে গত বছরের জুলাই মাসে নগর ভবনের প্রধান ফটকে তালা দিয়ে লাগাতার কর্মসূচি পালন করা হয়েছে। ওই সময় দাবি মেনে নেয়ার আশ্বাস দেন মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। কিন্তু ওই ১১ দফা দাবি বাস্তবায়ন হয়নি।

তারা বলেন, আবারও ৩ মাসের বেতন বকেয়া পড়েছে। এ ঘটনায় দুই হাজার দুইশ দৈনিক মজুরিভিত্তিক কর্মচারী এবং চারশ স্থায়ী কর্মকর্তা ও কর্মচারী অসহায়ত্বের মাঝে আছেন। মঙ্গলবারের মধ্যে বেতন পরিশোধ করা না হলে লাগাতার কর্মবিরতি পালন করা হবে। সমাবেশ শেষে কর্মচারী ইউনিয়নের সদস্যরা হিসাবরক্ষক নিজামুল হুদার কক্ষে তালা লাগিয়ে দেন। সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহসভাপতি বিশ্বজিৎ চক্রবর্তী, আইন সম্পাদক আলতাফ হোসেনসহ নেতৃবৃন্দ। এ ব্যাপারে রাসিক’র হিসাবরক্ষক নিজামুল হুদার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

Comments are closed, but trackbacks and pingbacks are open.