বকেয়া পাওনার দাবীতে পাটকল শ্রমিকদের মিলগেটে অবস্থান ধর্মঘট পালিত

খুলনা ব্যুরো: খালিশপুর জুটমিল ও দৌলতপুর জুটমিল কারখানা কমিটির উদ্যেগে আজ রবিবার (১৮ জুলা্ই) সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খালিশপুর জুটমিল গেটে অবস্থান ধর্মঘট পালিত হয়।
খালিশপুর জুটমিল, দৌলতপুর জুটমিল সহ ৫ টি মিলের ১২ হাজার শ্রমিকদের  সকল বকেয়া পাওনার পরিশোধের দাবিতে চলমান আন্দোলনের কর্মসুচি হিসেবে উক্ত অবস্থান ধর্মঘট পালিত হয়। ২৬টি পাটকল বন্ধের পর অপরাপর ২১ টি মিলের শ্রমিকরা তাদের এরিয়ার টাকা পেলেও এই ৫ টি মিলের শ্রমিকরা কোন টাকা পাচ্ছে না।
যা সম্পূর্ণ অগনতান্ত্রিক ও আইন বিরুদ্ধ। অবস্থান ধর্মঘট থেকে ঈদের পূর্বেই এই সকল পাটকল শ্রমিকদের টাকা পরিশোধের জন্য জোর দাবি জানানো হয়।
কর্মসুচির সভাপতিত্ব করেন খালিশপুর জুটমিলের কারখানা কমিটির সদস্য সচিব আলমগীর কবির, উপস্থিত ছিলেন শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক রুহুল আমিন, পাটকল রক্ষায় নাগরিক পরিষদের সদস্য সচিব এস এ রশিদ, বাসদ জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নান্টু।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খালিশপুর জুটমিলের সিবিএ সাংগঠনিক সম্পাদক মো. মনির, নারীশ্রমিক নাসিমা, নুর ইসলাম, দৌলতপুর জুটমিলের শ্রমিক নেতা চান মিয়া, জেজেআই জুটমিলের শ্রমিক নেতা শাসম্ সাফরিন, ক্রিসেন্ট জুটমিলের শ্রমিকনেতা মোশাররফ হোসেন, স্টার জুমিলের শ্রমিকনেতা আলমগীর হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন খুলনা জেলা আহ্বাবায়ক শেখ আলামিন সহ প্রমুখ নেতৃবৃন্দ।
অবস্থান ধর্মঘট শেষে, শ্রমিক নেতৃবৃন্দ ও শ্রমিক প্রতিনিধিদের নেতৃত্বে জেলা প্রশাসকের মাধ্যেমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।
উক্ত সভা থেকে আগামী ১৯ তারিখ দুপুর ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত পিপলস্ মোড় চত্বর বিআইডিসি রোড অবরোধ কর্মসুচি ঘোষনা করা হয়।
কর্মসুচি থেকে নেতৃবৃন্দ হুশিয়ারী দিয়ে বলেন, সরকার যদি এই অবস্থান কর্মসূচির পরও পাওনা টাকা পরিশোধ না করে তবে জীবনের বিনিময়ে আমরা আমাদের দাবী আদায় করে নেব।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.