বকশীগঞ্জে বাঁশের সাঁকো নির্মাণের পর ৯ মাস পর সচল হলো ব্রিজ


বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের অর্থায়নে নির্মিত একটি ব্রিজের সংযোগ না থাকায় দীর্ঘদিন ধরে চলাচল বন্ধ হয়ে পড়ে। ফলে মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। কিন্তু ৯ মাস পর সেই ব্রিজের দুই পাশে বাঁশের সাঁকো দিয়ে সংযোগ তৈরী করায় ব্রিজটি আবার সচল হয়েছে।

আজ রোববার (০৭ জুন) সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু নিজ অর্থায়নে সাঁকোটি নির্মাণ করে দেওয়ায় মানুষের চলাচল ফের স্বাভাবিক হয়েছে।

জানা গেছে, উপজেলার সাধুরপাড়া ইউনিয়নের উত্তর ধাতুয়া কান্দা গ্রাম থেকে আলীরপাড়া গ্রামের রাস্তার নুরুজ্জামানের বাড়ি সংলগ্ন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তরের সার্বিক তত্ত্বাবধানে ২০১৭-২০১৮ অর্থ বছরে একটি ব্রিজটি নির্মাণ করা হয়।

ব্রিজটি নির্মাণের পর ২০১৯ সালের জুলাই মাসের ভয়াবহ বন্যায় ব্রিজটির পলেস্তারা খসে যায় এবং ব্রিজটি দেবে যায়। একই সঙ্গে ব্রিজের দুই পাশের মাটি সড়ে গিয়ে সংযোগ সড়ক বিচ্ছিন্ন হয়ে যায়।

একারণে এই ব্রিজের উপর দিয়ে মানুষের চলাচল বন্ধ হয়ে যায়। ব্রিজটির দুই পাশে মাটি ভরাটের উদ্যোগ না নেওয়ায় র্দীঘ ৯ মাস ব্রিজটি অকেজো অবস্থায় পড়ে থাকে। এমতাবস্থায় ব্রিজটি কার্যত অচল হয়ে পড়ে।

এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু ওই ব্রিজের দুই পাশে সংযোগ তৈরি করতে বাঁশের সাঁকো নির্মাণের উদ্যোগ নেন। ৭ জুন রোববার বাঁশের সাঁকো নির্মাণের পর ব্রিজটি আবার সচল হয়। মানুষের চলাচল স্বাভাবিক হয়ে যায়।

এ বিষয়ে সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গত বছরের ভয়াবহ বন্যার কারণে ব্রিজটির দুই পাশে মাটি সড়ে গিয়ে সংযোগ সড়ক বিচ্ছিন্ন হয়ে যায় এতে করে মানুষের চলাচলে ব্যাপক বাঁধাগ্রস্ত হয় । তাই এলাকার মানুষ ও শিক্ষার্থীদের কথা চিন্তা করে নিজ উদ্যোগেই ব্রিজটির দুই পাশে সাঁকো নির্মাণ করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জিএম ফাতিউল হাফিজ বাবু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.