বকশীগঞ্জে করোনা সংক্রমণ বাড়ছে, আতঙ্কে মানুষ, লকডাউন চায় সচেতন মহল


বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ । প্রশাসনের কঠোরতার পরও মানুষের অবাধ চলাফেরার কারণে সংক্রমনের হার বাড়ছে। এতে করে আতঙ্ক দেখা দিয়েছে মানুষের মধ্যে।
করোনা সংক্রমণ রোধ ও মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে আবারো লকডাউন ঘোষনা করা উচিত বলে মনে করেন সচেতন মহল।

জানা গেছে, গতকাল বুধবার (০৩ জুন) রাতে করোনা রিপোর্ট প্রকাশ হলে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ জন। বকশীগঞ্জ পৌর শহরেই আক্রান্ত হয়েছেন ৮ জন। বাকিরা রয়েছেন বিভিন্ন ইউনিয়নের। এক দিনে এতো আক্রান্তের ঘটনায় পুরো বকশীগঞ্জে আতঙ্ক দেখা দিয়েছে। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৩৯ জন । করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৫ জন। এর মধ্যে একই পরিবারের ৯ জন রয়েছে।

তবুও মানুষের মধ্যে সচেতনতার ছাপ দেখা যায় নি। উপজেলা প্রশাসন ও বকশীগঞ্জ থানা পুলিশ বার বার মানুষকে করোনা নিয়ে সতর্কবার্তা দিয়ে চলাফেরা এবং বিনা প্রয়োজনে ঘরের বাইরে না আসার পরামর্শ দিলেও জীবিকার তাগিদে এবং নানা কারণেই মানুষকে বের হতে হচ্ছে। এর মধ্যে সরকার লকডাউন তুলে দেওয়ায় মানুষের অবাধ চলাচল আরো বেড়ে গেছে। ফলে সংক্রমিত হচ্ছে মানুষ।

এছাড়াও বকশীগঞ্জ থানা পুলিশের তিন সদস্যের শরীরেও কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া গেছে। বকশীগঞ্জ হাট-বাজার গুলোতে সামাজিক দূরত্বের কোন বালাই নেই। যে যেমন পারছে তেমনি চলাফেরা করছে। গ্রামের মানুষের মধ্যে করোনা সচেতনতা নেই বললেই চলে। গ্রামের মানুষ মাস্ক পর্যন্ত ব্যবহার করছেন না। মানছেন না স্বাস্থ্য বিধি।

এমতাবস্থায় স্থানীয় সচেতন মহল আবারো লকডাউন ঘোষনা করার জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছেন। একই সঙ্গে গণপরিবহনও বন্ধের দাবি করেন স্থানীয় সচেতনমহল। মানুষকে বাঁচাতে হলে সরকারকে কঠোর হওয়া ছাড়া উপায় নেই বলে জানান তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জিএম ফাতিউল হাফিজ বাবু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.