ফ্রান্সে সুটকেস বোমা হামলায় আহত ১৩ জন

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্সের তৃতীয় বৃহত্তম শহর লিয়নের একটি ব্যস্ততম সড়কে গতকাল শুক্রবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টার দিকে ভিক্টর হুগো ও সালা সড়কে এ পার্সেল বা সুটকেস বোমা হামলায় কমপক্ষে ১৩ জন আহত হয়েছে।

এ ঘটনার পর সন্দেহভাজন হামলাকারীকে ধরতে ব্যাপক তল্লাশি চালিয়ে যাচ্ছে পুলিশ।

এতে আট বছর বয়সী এক শিশুসহ ১৩ জন আহত হন। তবে তাদের কারো আঘাতই গুরুতর নয়। যদিও আহতদের অশিকাংশকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ হামলার পর সারা দেশের জনবহুল এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ সিসিটিভির ফুটেজ দেখে এক সন্দেহভাজনের ছবিও প্রকাশ করেছে। কালো পোশাক পরা আনুমানিক ৩০ বছর বয়সী ওই হামলাকারীর কাছে একটি কালো মাউন্টেন বাইসাইকেল ছিল। সে একটি বেকারির সামনে বিস্ফারণ বোঝাই একটি ঝোলা রেখে যাওয়ার পরই বোমাটি বিস্ফোরিত হয়।

পুলিশের সূত্র থেকে জানা যায়, সন্দেহভাজন হামলাকারী একজন পুরুষ এবং তার বাড়ি ইউরোপ বা উত্তর আফ্রিকার কোনো দেশে। তার পরনে ছিলো কালো বারমুডা শর্টস, মাথায় সবুজ স্কার্ফ এবং চোখ ঢাকা ছিলো কালো সানগ্লাসে।

স্থানীয় মেয়র ডেনিস ব্রোলিকিয়ার স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, সব মিলিয়ে এ হামলা খুব বেশি প্রভাব ফেলতে পারেনি কারণ এই বোমার শক্তি খুব বেশি ছিল না। বিভিন্ন ধাতু ও কাচ ভেঙে পথচারীরা আহত হয়েছেন। পুলিশ টুইটে হামলা বিষয়ে কোনো তথ্য পেলে সঙ্গে সঙ্গে জানাতে বলেছে জনগণকে।

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ অপর এক টুইটে হামলার ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানান।

ফ্রান্সে সবশেষ ২০০৭ সালে পার্সেল বোমা হামলার ঘটনা ঘটেছিলো। ওই হামলায় একজন মারা যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.