ফ্রান্সের অলরাউন্ডারের ঝড়ো ব্যাটিংয়ে মান বাঁচল বরিশালের

বিটিসি স্পোর্টস ডেস্ক: পর্দা উঠল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের অষ্টম আসরের। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি বরিশাল ও চট্টগ্রাম। ছক্কা দিয়ে বিপিএলের প্রথম বলটি শুরু করলেও বড় সংগ্রহ গড়তে পারেনি চট্টগ্রাম। 
সাকিব-নাঈম-জোসেফের দারুণ বোলিংয়ে ১২৫ রানে থেমেছে চট্টগ্রামের ইনিংস।
৪২ রানেই টপঅর্ডারের চারজন সাজঘরে ফিরে গেলে দলীয় সংগ্রহ তিন অংকের ঘরে পৌঁছাবে কিনা আশঙ্কা করা হচ্ছিল।
কিন্তু শেষ দিকে বেনি হাওয়েলের ঝড়ো ইনিংসের পর নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৫ রান জমা করতে পারে মিরাজের দল। এক অর্থে ফ্রান্সে জন্ম নেওয়া এ অলরাউন্ডারের ঝড়ো ইনিংসে মান বাঁচল বরিশালের।
শুরুতে নাঈম হাসানের প্রথম ডেলিভারিতে ছক্কা হাঁকানোর পর তৃতীয় বলে বাউন্ডারিতে নাজমুল হাসান শান্তর ক্যাচে পরিণত হন কেনার লুইস।
৬ রানে ১ উইকেট খুঁইয়ে ফেলে চট্টগ্রাম। এর পর তৃতীয় ওভারেই আফিফ হোসেনকে কিপারের গ্লাভসবন্দি করেন জোসেফ।
আফিফ ফেরেন ৬ বলে মাত্র ৬ রানে। অফিফের আউটের পর ব্যাট হাতে নেমেই দুটো বাউন্ডারি হাঁকান জাতীয় দলের একসময়ের হার্ডহিটার তারকা সাব্বির রহমান।
কিন্তু ওই ৮ রানেই শেষ হয়ে তার ইনিংস। ৫ম ওভারে সাকিবের শেষ বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।
একপ্রান্ত ধরে রেখে ব্যাট চালিয়ে যাচ্ছিলেন ওপেনার উইল জ্যাক। তবে ইনিংস বড় করতে পারেননি। লিনটটের স্পিনে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২০ বলে ১৬ রান।
এর পর শামীম হোসেনকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছিলেন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। তিনিও টিকলেন না। ২০ বল খেলে ৯ রান করে আউট হয়ে গেলেন মিরাজ। জোসেফের বলে আউট হওয়ার আগে ২৩ বলে ১৪ রানের ইনিংস খেলেন শামীম।
এ সময় দলের হাল ধরেন বেনি হাওয়েল। মাত্র ২০ বলে ৩ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৪১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন হাওয়েল। অন্যপ্রান্তে নাঈম ইসলাম করেন ১৮ বলে ১৫ রান।
বরিশালের হয়ে সবচেয়ে সফল বোলার আলজারি জোসেফ। ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন তিনি।
তবে রানের খরচায় সফল সাকিব আল হাসান। ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ১ উইকেট শিকার করেছেন তিনি। ২৫ রান দিয়ে নাঈম হাসান পেয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন লিনটট ও ব্রাভো। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.