ফ্রান্সকে হারাতে ‘১১০ শতাংশ’ দিতে হবে বেলজিয়ামকে

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোয় ফ্রান্সের বিপক্ষে নিজেদের ‘আন্ডারডগ’ হিসেবে দেখছেন বেলজিয়াম অধিনায়ক কেভিন ডে ব্রুইনে। দলটির ডিফেন্ডার ভাউট ফাস মনে করেন, দুইবারের ইউরোপ চ্যাম্পিয়নদের হারাতে সামর্থ্যের ১১০ শতাংশ দিতে হবে তাদের।
জার্মানিতে চলমান আসরের গ্রুপ পর্ব ভালো কাটেনি বেলজিয়ামের। র‍্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা স্লোভাকিয়ার বিপক্ষে ১-০ গোলের হারে শুরু হয় তাদের অভিযান। এরপর রোমানিয়াকে ২-০ গোলে হারিয়ে নকআউটে যাওয়ার আশা বাঁচিয়ে রাখে গত বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া দলটি। শেষ রাউন্ডে বুধবার ইউক্রেইনের সঙ্গে গোলশূন্য ড্র করে ‘ই’ গ্রুপের রানার্সআপ হিসেবে শেষ ষোলোয় জায়গা করে নেয় দমিনিকো তেদেসকোর দল।
কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী সোমবার ফ্রান্সের মুখোমুখি হবে এখনও ইউরো জিততে না পারা বেলজিয়াম। ইউক্রেইন ম্যাচের পর দিদিয়ে দেশমের দলকে ফেভারিট মেনে নিলেন ডে ব্রুইনে।
“তাদের বিপক্ষে আমরা আন্ডারডগ। আমরা ফেভারিট নই, কিন্তু ইউরো জিততে হলে সবাইকে হারাতে হবে। এটা পরিষ্কার যে, আমরা এই লড়াইয়ের কঠিন দিকে রয়েছি।”
নিজেদের সামর্থ্যের বেশি দিয়ে দুইবারের বিশ্বকাপ জয়ীদের বিপক্ষে জয়ের প্রত্যয় ২৬ বছর বয়সী ফাসের কণ্ঠে।
“আমরা পরের ধাপে পৌঁছেছি, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এটা পরিষ্কার যে আমরা (ফ্রান্সের বিপক্ষে) ম্যাচটি জিততে চাই। ফ্রান্সের বিপক্ষে আমাদের ১১০ শতাংশ দিতে হবে।”
এবার গ্রুপ পর্ব ভালো কাটেনি ফ্রান্সেরও। তিন ম্যাচের মধ্যে তারা জিততে পারে কেবল একটি, ড্র করে অন্য দুটি। নিজেরা প্রতিপক্ষের জালে বল পাঠাতে পারে মাত্র একবার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.