ফেসবুক হ্যাক করে চাঁদা দাবী!


বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: রাজশহীর বাগমারায় এক স্কুল ছাত্রের ফেসবুক আইডি হ্যাক করে চাঁদা দাবী করছে একটি চক্র। চাঁদা দিতে না চাইলে ফেসবুকে আপত্তিকর পোস্ট দিয়ে ফাঁসানোর ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করছে।
বিষয়টি স্পর্শকাতর যেনে ভুক্তভোগী বাগমারা থানায় একটি অভিযোগ করা হয়েছে।
থানা ও পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের বালানগর গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে তাসফিক মাহমুদ নাফিস (১৮) রানী রিভার ভিউ স্কুলের এসএসসি পরীক্ষার্থী। লকডাউনের মধ্যে স্কুল বন্ধ থাকায় অনলাইনে ক্লাশ করতে একটি এ্যানড্রোড মোবাইল ফোন ব্যবহারে নেয়। ফোন ব্যবহারের পাশাপাশি ফেসবুক ব্যবহার করছিল। গত কয়েক দিন ধরে তার ফেসবুকে প্রবেশ করতে পারছিল না। এতে সে বিড়ম্বনায় পড়ে।
অভিযোগকারী নাফিস জানান, আমি md Tasfiq Mahmud নামক ফেসবুক ব্যবহার করছিলাম। গত ৪/৫ দিন ধরে আইডিতে প্রবেশ করতে পারছিলাম না। অথচ আইডিটা চলমান দেখতে পায়। এতে ধারনা আসে কেউ এটা হ্যাক করেছে। অন্য ফেসবুক আইডি থেকে নক করলে অপরিচিত কন্ঠে কথা আসে। আমাকে বলা হলো ৬ হাজার টাকা দিতে। আমি হ্যাকারকে টাকা না দেওয়ায় আমার ফেসবুক ওয়ালে আপত্তিকর মন্তব্য জুড়ে পোস্ট দেয়ার ভয় দেখায়।
বিষয়টি আমি ট্রিপুল (৯৯৯) ফোন দিলে তারা থানায় জিডি করে করতে বলে। এছাড়া ট্রিপুল নাইন থেকে তার আমার অভিযোগ, ফোন নম্বব, আইডিসহ বিস্তারিত এক নির্ধারিত ঠিকানায় দিতে বলেন। সকল বিষয় মাথায় রেখে গতকাল মঙ্গলবার রাতে বাগমারা থানায় অভিযোগ/ জিডি করি, যার নম্বর ৯১৬ তারিখ (১৯ অক্টোবর)
নাফিস থানায় আবেদনের পর বিটিসি নিউজকে জানান, তার আইডি অত্যন্ত গুরত্বপূর্ণ হবার কারণে আইডি ফিরে পেতে চায়। এজন্য সে আইন শৃংখলাবাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ বিটিসি নিউজকে বলেন, এ ভাবে ফেসবুক হ্যাক অনাকাংখিত ঘটনা। তথ্য প্রযুক্তির বিষয়টি অভিযোগে ডাইয়েরীতে নেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.