ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে খুলনায় ডিজিটাল আইনে মামলা

খুলনা ব্যুরো:  ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় শাহীন রহমান (৪২) নামের একজনের বিরুদ্ধে মামলা হয়েছে।  আজ শুক্রবার খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব বাদী হয়ে খুলনা থানায় মামলাটি দায়ের করেন (নং-১২)।

আসামি শাহীন রহমান খুলনা থানাধিন বাগমারা মেইন রোড এলাকার ২নং রোডের ৯৫নম্বর বাড়ির আব্দুর রহমান চৌধুরীর ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, আজ শুক্রবার সকালে খুলনা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলার ব্যুরো প্রধান এস এম হাবিব’র ছবিসহ তাকে নিয়ে শাহীন রহমান নিজের ফেসবুক পেইজে জায়গা-জমি সম্পর্কিত বিষয় নিয়ে আপত্তিকর একটি পোষ্ট দেন। তার ফেসবুকের ওই পোষ্ট দেখে অনেকে নানা ধরনের মন্তব্য করেন।

অন্যান্য সাংবাদিকদের মুখে এসএম হাবিব তার বিরুদ্ধে শাহীন রহমানের ফেসবুকে ওই আপত্তিকর পোষ্টের বিষয়ে জানতে পারেন।

পরবর্তিতে তিনি প্রেসক্লাবে এসে সেই পোষ্টটি মোবাইল ফোনের মাধ্যমে দেখতে পান। এরপর এঘটনায় তিনি নিজেই বাদী হয়ে খুলনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় মামলা দায়ের করেছেন।

মামলায় আরও বলা হয়, শাহীন রহমান তার নিজস্ব ফেসবুকে খুলনার বিভিন্ন জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সম্মানী ব্যক্তিদের নিয়ে তার নিজের ফেসবুকে নানা ধরনের আপত্তিকর পোষ্ট দিয়ে থাকে। সে সকল বিষয়ে নিয়েও প্রমানাদি পুলিশের কাছে জমা দেয়া হয়।

মামলায় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাহেব আলী, দৈনিক কালেকণ্ঠ পত্রিকার সাংবাদিক কৌশিক দে, ডিবিসি টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান আমিরুল ইসলাম স্বাক্ষী হিসেবে রয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইদুল বিটিসি নিউজকে জানান, ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগ শাহীন রহমান নামের একজনের বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে গ্রেফতারের জন্য অভিযান অব্যহত রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.