ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড

কলকাতা (ভারত) প্রতিনিধি: আজ সোমবার (০৪ অক্টোবর) সকাল ১০:৩৫ মিনিট নাগাদ ১১নম্বর কলুটোলাস্থিত প্লাস্টিকের খেলনা তৈরির কারখানায় আগুন লাগে।
দমকলের ২২টি ইঞ্জিন সেখানে কাজ করছে। যেহেতু এলাকাটি ঘনবসতি পূর্ণ ও ঘিঞ্জি সেহেতু আগুন নেভানোর কাজে ব্যাপক অসুবিধে হচ্ছে বলে স্থানীয় সূত্রের খবর। ইতিমধ্যেই এখানে দমকলের উচ্চ আধিকারিকরা সহ মাননীয় দমকল মন্ত্রী শ্রী সুজিত বসু উপস্থিত হয়ে তদারকি করছেন।
আসন্ন পুজো উপলক্ষে প্রচুর দাহ্য পদার্থ খেলনা তৈরি করবার জন্য মজুত করা হয়। বাড়িটির দোতলা তিন তলায় আগুন ছড়িয়ে পড়েছে। এগারটি গ্যাসের সিলিন্ডার ঊদ্ধার করা হয়েছে। আহত অবস্থায় দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় এলাকায় প্রচুর কেবলতারের ও বিদ্যুতের তারের কুণ্ডলির জন্য আগুন নেভানোর কাজ ব্যহত হচ্ছে। এই বাড়ির কারখানার এখনও পর্যন্ত কোন বৈধ লাইসেন্স পাওয়া যায় নি। আগুন যাতে দূরে না ছড়িয়ে পড়তে পারে তা দেখা হচ্ছে। আগুন লাগার বেশ কয়েকঘন্টা ইতিমধ্যেই পার হয়ে গেছে কিন্তু বিশেষ অগ্রগতি দেখা যাচ্ছে না,প্রধান কারণ স্থানীয় প্রতিবন্ধকতা। কিন্তু স্থানীয়দের অভিযোগ অনেক আগেই দমকলকে খবর দেওয়াতেও দেরীতে ইঞ্জিন আসে,নাহলে আরো কিছু ক্ষয়ক্ষতি এড়ানো যেত।
পূজোর আগে মস্তবড় ক্ষতি হয়ে গেল বলে স্থানীয় ব্যবসায়ীদের দাবি। সঠিক ক্ষতির পরিমাণ এখনই নির্দিষ্ট করে বলা সম্ভব নয় কারণ এখনও আগুন পুরোপুরি নেভেনি। কখন আয়ত্তে আসবে সেটাও বলা সম্ভব নয় কারণ  এতটাই জনবহুল ও ঘিঞ্জি এলাকাটি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.