ফেনী শহরে যানজট নিরসনে হিমশিম খাচ্ছে পৌরসভা 

ফেনী প্রতিনিধি:  ফেনী শহরে যানজট নিরসনে শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক,দোয়েল চত্বর, ট্রাংক রোড, কলেজ রোড সহ বিভিন্ন সড়কগুলোতে হিমশিম খাচ্ছে পৌর কর্তৃপক্ষ। যানজট নিরসনে জন্য গত কয়এক দিন যাবত পৌরসভার অভিযান ও  প্রচার-প্রচারণার তারপরে চালকরা কোনো নিয়ম মানতেছেনা।
পৌরসভা সূত্র জানায়, গত বুধবার থেকে প্রতিদিন সকাল-বিকাল দুটি টিম যানজট নিয়ন্ত্রনে কাজ করছে। প্রতিটি টিমে ১০ জন করে রয়েছে। যানজট নিয়ন্ত্রনে সচেতনতার জন্য গতকাল শনিবার থেকে শহরে বেশ কিছু মাইকে দিনভর প্রচারণা চালানো হয়েছে।
এক্ষেত্রে ট্রাংক রোড কেন্দ্রিক রিক্সা ও সিএনজি অটোরিক্সা চলাচল কিছুটা সঠিকভাবে চলছে। স্বয়ং পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার ও নজরুল ইসলাম স্বপন মিয়াজী সহ কাউন্সিলররা যানজট নিরসন অভিযানে অংশ নিচ্ছেন।
শহর বিভিন্ন সড়ক গুরে দেখা যায়  পুরো সড়কজুড়ে থাকে বিপরীত। গত বুধবার থেকে অভিযান চলছে কিন্তু এখনো সড়কে  শৃঙ্খলা ফিরেনি।
পৌরসভার কনজারভেটিভ অফিসার সরোয়ার আলমের দাবী, সড়কে কিছুটা শৃঙ্খলা ফিরেছে। দীর্ঘদিন একনিয়মে চলার কারনে পরিবর্তনেও সময় লাগছে। এভাবে অব্যাহত থাকলে ঠিক হয়ে যাবে।
যানজট নিরসন কমিটির আহবায়ক ও পৌরসভার প্যানেল নজরুল ইসলাম স্বপন মিয়াজী বিটিসি নিউজকে জানান, যানজট আগের তুলনায় কমে এসেছে। একমাসের মধ্যে এটি পুরোপুরি নিরসন করা হবে।
তিনি আরো জানান, ইতিমধ্যে রিক্সা চালকদের জন্য লাইসেন্স অনুযায়ী নির্ধারিত পোশাক তৈরির অর্ডার দেয়া হয়েছে। লাইসেন্স বিহীন রিক্সা গুড়িয়ে দেয়া হবে। শুধু তাই নয়, সড়কের মাঝখানে রিক্সা না চালিয়ে বাম পাশে চালাতে নয়।
মাঝখানে রিক্সা চালালে সেটিও গুড়িয়ে দেয়া হবে। এছাড়া পথচারীদের নিরাপদে চলাচলে ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে অভিযান অব্যাহত থাকবে ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.