ফেনীর ছাগলনাইয়ায় বালু মহালে আধিপত্যকে কেন্দ্র করে নিহত ১, আহত ৫

ফেনী প্রতিনিধি: ফেনীর ছাগলনাইয়ার ঘোপাল ইউনিয়নের নিজকুঞ্জরা সমিতি বাজার এলাকায় বালু মহালের নিয়ন্ত্রণ ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে মো. সিরাজুল ইসলাম (৩৫) নামের এক প্রবাসী নিহত এবং পাঁচ জন আহত হয়েছে।
আহতরা হলেন- মো. পারভেজ (২৮), মো. জিহান (২৬) ও মো. আরিফ(২৭)। পারভেজ ও আরিফকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং জিহানকে মিরসরাইয়ের মস্তান নগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
দুইজনের নাম জানা যায়নি।নিহত সিরাজ স্থানীয় নিজকুঞ্জরা গ্রামের আবদুল কাদেরের ছেলে ও দুবাই প্রবাসী ছিলেন।
 আজ রোববার (০৮ ডিসেম্বর)  বিকেলে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।প্রতিবাদে স্থানীয়রা কিছুক্ষনের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধ সৃষ্টি করে।
পরে পুলিশ তাঁদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।।
পুলিশ ও স্থানীয় সূত্র জানান, উপজেলার ঘোপাল ইউনিয়নের নিজকুঞ্জরা সমিতি বাজার বালু মহাল ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুটি বিবাদমান পক্ষের মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল।
এক পক্ষে রয়েছে ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. জুলফিকার হোসেন এবং অপর পক্ষে রয়েছেন ঘোপাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঘোপাল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিজুল হক  মানিক। পূর্ব বিরোধের জের ধরে আজ রোববার বিকেলে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
এ সময় উভয় পক্ষে বেশ কয়েক রাউন্ড গুলি বিনিময় হয়। এতে দুবাই প্রবাসী সিরাজুল ইসলাম (৩৫) গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়।
স্থানীয়রা বিটিসি নিউজকে জানান, নিহত সিরাজ উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার পক্ষের সমর্থক। এ সময় উভয় পক্ষের অন্তত পাঁচ জন আহত হয়।
তাঁদের মধ্যে মো. পারভেজ (২৮), মো. জিহান (২৬) ও মো. আরিফ(২৭)নামে তিন জনের নাম জানা গেছে। অপর দুইজনের নামপরিচয় জানা যায়নি। সংঘষের ঘটনার জন্য উভয় পক্ষ পরস্পরকে দায়ী করছেন।
উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার হোসেন অভিযোগ করেন, সম্পূর্ণ বিনা উস্কানীতে আজিজুল হক মানিক চেয়ারম্যানের পক্ষের সন্ত্রাসীরা নিরীহ গ্রামবাসীর ওপর হামলা করে একজন প্রবাসীকে গুলি করে হত্যা করেছে।প্রবাসী সিরাজ দুবাই থেকে ছুটিতে বেড়াতে বাড়ী এসেছিলেন।
অপর দিকে ইউপি চেয়ারম্যান আজিজুল হক মানিক এ ঘটনার জন্য জুলফিকার পক্ষের সন্ত্রাসী ও চাঁদাবাজদের দায়ী করেন।
ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেসবাহ উদ্দিন আহমেদ সংঘর্ষে একজন নিহতের সত্যতা বিটিসি নিউজকে নিশ্চিত করেন।
তিনি জানান, সংঘর্ষের খবর শুনে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। পুলিশের উপস্থিতিতে সন্ত্রাসীরা স্থান ত্যাগ করে। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এ ঘটনায় থানায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।
তারপরও পুলিশ ঘটনার সূত্রপাতসহ বিভিন্ন বিষয় তদন্ত শুরু করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.