ফেনীতে ৮ মাসের শিশুসহ আরো ৪ জন করোনায় আক্রান্ত

ফেনী প্রতিনিধি: ফেনীতে নতুন করে আরো ৪ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ৮ মাসের একজন শিশুও রয়েছেন। দুইজন তাঁদের করোনা আক্রান্ত স্বজনদের সংস্পর্শে এবং অন্য একজন ২৫ বছর বয়সী যুবক।
তাঁদের দুইজন ফেনী সদর উপজেলা, একজন দাগনভূঁঞা ও অন্যজন ফুলগাজী উপজেলায়।এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৯ জন। তিন জন ইতিমধ্যে সুস্থ্য হয়েছেন।
ফেনীর সিভিল সার্জন ডা. মো. সাজ্জাদ হোসেন গতকাল মঙ্গলবার রাতে এ তথ্য বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করেছেন।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে নমুনা পরীক্ষায় দুই জনের এবং চট্টগ্রাম ভেটেনারী ও অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় দুইজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। গত মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করা হয়।
সিভিল সার্জন জানায়, আক্রান্ত ব্যক্তিদেরকে নিজ বাসভবনে হোম আইসোলেশনে  রেখে নাকি আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেওয়া হবে তা এখনো ঠিক হয়নি।  স্বাস্থ্য বিভাগ তাঁদের চিকিৎসার সব দায়িত্ব নিয়েছেন। ফেনী সদর উপজেলার দুইজনের বাড়ী লকডাউন করা হয়েছে। ফুলগাজী ও দাগনভূঁঞায় দুই বাড়ী আগে থেকে লকডাউন করা রয়েছে।
সূত্র জানায়, ফুলগাজীর দরবারপুরে করোনা আক্রান্ত মেয়ের সংস্পর্শে এবার মা (৫০) আক্রান্ত, দাগনভূঁঞার জায়লস্করে নারী জনপ্রতিনিধির সংস্পর্শে এবার শশুর (৭০), ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের আফতাববিবির হাট এলাকায় ঢাকা থেকে বাড়ী ফেরা একজন বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র (২৫) ও ফেনী পৌরসভার বিরিঞ্চি এলাকায় ৮ মাস বয়সী এক শিশু করোনায় আক্রান্ত হয়েছে।
প্রসঙ্গত: এর আগে জেলায় করোনাভাইরাসে এক জনপ্রতিনিধি ও এক সরকারি কর্মকর্তা, দুইজন চিকিৎসা কর্মকর্তা ও ৫ জন স্বাস্থ্য বিভাগীয় কর্মীসহ জেলায় ১৫ জন করোনা আক্রান্ত হয়।
ইতিমধ্যে আক্রান্ত ব্যাক্তিদের দুইজন রোগী ফেনী ট্রমা সেন্টারের আইসোলেশন থেকে এবং একজন হোম আইসোলেশনে থেকে সুস্থ্য হয়ে ছাড়পত্র পেয়েছেন।  একজনকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রেরন করা হয়েছে। দাগনভূঁঞায় অপর এক নারীও সুস্থ্য হয়ে ছাড়পত্রের অপেক্ষায় রয়েছেন।
সূত্র জানায়, জেলায় গতকাল মঙ্গলবার পর্যন্ত ৮২২ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। বিআইটিআইডি ও ভেটেরেনারি থেকে পরীক্ষা শেষে ৪৯৮ জনের নমুনা প্রতিবেদন পাওয়া যায়। অবশিস্ট  ৩২৪ টি নমুনার ফলাফলের অপেক্ষায়। নমুনা পরীক্ষার ফলাফল পেতে বিলম্বের কারনে অনেকের মধ্যেই উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.