ফেনীতে ৪৮৯টি ইউনিটের আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা 

 

ফেনী প্রতিনিধি:  ফেনীর ৪টি পৌরসভা, ৪৩টি ইউনিয়ন ও ৪৪৩টি ওয়ার্ড সহ সর্বমোট ৪৮৯টি ইউনিটের আওয়ামীলীগের নতুন কমিটি গতকাল রবিবার (০১সেপ্টেম্বর) অনুমোদিত কমিটি প্রকাশ করা হয়।

সংশ্লিষ্ট উপজেলা ও পৌর শাখা নবগঠিত কমিটিসমূহ অনুমোদন দেওয়া হয়। গত জুলাই থেকে মাস ব্যাপী  জেলা ও উপজেলা নেতাদের উপস্থিতিতে সম্মেলন অনুষ্ঠিত হয়।

ফেনী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহীদ খোন্দকার বিটিসি নিউজকে জানান, ফেনী সদর উপজেলার ১২ ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়নের  কমিটি ঘোষণা করা হয়েছে ১টি ইউনিয়ন স্থগিত রাখা হয়েছে। ১১টি ইউনিয়নের   মধ্যে ৭টিতে দলীয় চেয়ারম্যানরা স্থান পেয়েছেন।

শর্শদীতে আবুল হাসেম সভাপতি ও সফিকুর রহমান পাটোয়ারি সাধারণ সম্পাদক। আবুল হাসেম জেলা সাংগঠনিক সম্পাদকেরও দায়িত্বে রয়েছেন।

পাঁচগাছিয়ায় সদর উপজেলা ছাত্রলীগের সাবেক দুই সভাপতি মাহবুবুল হক লিটন সভাপতি ও আনোয়ার হোসেন মানিক সাধারণ সম্পাদক। লিটন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পাশাপাশি জেলা পরিষদ সদস্য, মানিক দুইবারের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

ধর্মপুরে এম. জাফর আহম্মদ সভাপতি ও শাহাদাত হোসেন সাকা সাধারণ সম্পাদক, সাকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। কাজিরবাগে সদ্য সাবেক কমিটির সাধারণ সম্পাদক এড. কাজী বুলবুল আহমেদ সোহাগ সভাপতি। সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুর রৌপ  সাধারণ সম্পাদক।

কালিদহে রফিকুল ইসলাম সভাপতি ও দিদারুল ইসলাম দিদার সাধারণ সম্পাদক পদে বহাল রয়েছেন। বালিগাঁওতে জিয়াউল হাসান চৌধুরী কায়েস সভাপতি,  সাধারণ সম্পাদক পদে আনা হয়েছে নতুন মুখ  ইউনিয়ন যুবলীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ।

লেমুয়ায় সদ্য সাবেক সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মোশারফ উদ্দিন নাছিম সভাপতি, সাধারণ সম্পাদক  গজনবী শিপন।

ছনুয়ায় জমির উদ্দিন ভূঞা সভাপতি ও এমদাদুল হক তপন সাধারণ সম্পাদক বহাল রয়েছেন। ফাজিলপুরে গতবারের সভাপতি ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপন সভাপতি,  আকবর হোসেন মানিক সাধারণ সম্পাদক।

ফরহাদ নগরে সাবেক সভাপতি ফোরকান চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক মোশারফ হোসেন টিপু অপরিবর্তিত রয়েছেন।

দাগনভূঞা উপজেলার ৮ ইউনিয়ন ও১টি পৌরসভার ৯টি ইউনিটে আওয়ামীলীগের নতুন কমিটি প্রকাশ করা হয় । পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে খায়েজ আহম্মদ ও মেয়র ওমর ফারুক খান অপরিবর্তিত রয়েছেন।

ইউনিয়ন পর্যায়ে ৮টির ৬টিতেই পরিবর্তন আনা হয়েছে। এসব ইউনিয়নের নেতৃত্বে প্রবীণদের পাশাপাশি নতুনদের অগ্রাধিকার দেয়া হয়েছে। এর মধ্যে সিন্দুরপুরে সভাপতি হয়েছেন মাষ্টার সফিকুর রহমান ও সাধারণ সম্পাদক হয়েছেন ইউপি চেয়ারম্যান নুর নবী। রাজাপুরে মো. শাহজাহান সভাপতি ও আনোয়ার হোসেন ভূঞা সাধারণ সম্পাদক, পূর্ব চন্দ্রপুরে খুরশিদ আলম তপন সভাপতি ও সাধারণ সম্পাদক সিরাজ উদদৌলা, রামনগরে নুরুল আমিন মেম্বার সভাপতি ও নাছিমুল নাদিম সাধারণ সম্পাদক, ইয়াকুবপুরে ইয়াছিন মোল্লা সভাপতি ও আবদুছ ছাত্তার সাধারণ সম্পাদক, সদর ইউনিয়নে রাজ্জাক আলী সভাপতি ও নুরুল হুদা সাধারণ সম্পাদক, মাতুভূঞায় মোহাম্মদ ইস্রাফিল মেম্বার সভাপতি ও আবদুল্লাহ আল মাসুদ সাধারণ সম্পাদক ও জায়লস্করে পেয়ার আহম্মদ সভাপতি ও মহিউদ্দিন হায়দার সাধারণ সম্পাদক হয়েছেন।

সোনাগাজী উপজেলার ৯ ইউনিয়ন ও ১টি পৌরসভার ১০টি ইউনিটে আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। পৌর কমিটিতে ইমাম উদ্দিন সেলিম পাটোয়ারিকে সভাপতি রেখে সাধারণ সম্পাদক পদে আবু তৈয়ব বাবুল নতুন মুখ।

চরমজলিশপুরে সভাপতি হয়েছেন মো. নুর নবী মাষ্টার। সাধারণ সম্পাদক হয়েছেন ইউপি চেয়ারম্যান এম এ হোসেন। বগাদানায় সাবেক সভাপতি হোসেন মো. আলমগীর ও সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন বাবুল পুনরায় সভাপতি-সাধারণ সম্পাদক হয়েছেন।

মঙ্গলকান্দিতে বিগত কমিটির সভাপতি জসিম উদ্দিন বাহারকে পুনরায় সভাপতি পদে রাখা হয়েছে। সাধারণ সম্পাদক হয়েছেন ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল।

মতিগঞ্জে মো. ইসমাইল সভাপতি ও ডা. মাহফুজ আলম মিয়াজী সাধারণ সম্পাদক হয়েছেন। চর দরবেশে মাষ্টার মো. সাহাব উদ্দিন সভাপতি ও নাজির আহম্মদ বেলাল সাধারণ সম্পাদক, চর চান্দিয়ায় মো. সেলিম জাহাঙ্গীর সভাপতি ও আবদুর রহিম মানিক সাধারণ সম্পাদক, সদরে বাহার উদ্দিন ভূঞা সভাপতি ও এবি ছিদ্দিক দুলাল সাধারণ সম্পাদক, আমিরাবাদে মফিজুর রহমান সভাপতি ও আবদুল বারিক আরু মিয়া সাধারণ সম্পাদক, নবাবপুরে দেলোয়ার হোসেন সভাপতি ও আমজাদ হোসেন বিপ্লব সাধারণ সম্পাদক হয়েছেন।

ফুলগাজী উপজেলার ৬ ইউপির ৫টিতে অপরিবর্তিত রয়েছে। সদর ইউপিতে বর্তমান সাধারণ সম্পাদক জাকির হোসেন পাটোয়ারি সাধারণ সম্পাদক পদে বহাল রয়েছেন। উপজেলা কমিটির দপ্তর সম্পাদক জসিম উদ্দিন করিম সভাপতি হয়েছেন। জিএমহাটে সৈয়দ জাকির হোসেন রতন সভাপতি ও ইউনিয়ন যুবলীগ সভাপতি মাইন উদ্দিন সাধারণ সম্পাদক হয়েছেন। এছাড়া মুন্সিরহাটে হাজী কাজী গিয়াস উদ্দিন সভাপতি, মাষ্টার মো. মিজানুর রহমান সাধারণ সম্পাদক, দরবারপুরে ওমর মিয়া সভাপতি ও বলরাম গোপ সাধারণ সম্পাদক, আনন্দপুরে মজিবুল হক সভাপতি ও ফয়েজ আহম্মদ পাটোয়ারি সাধারণ সম্পাদক, আমজাদ হাটে ইউপি চেয়ারম্যান মীর হোসেন মীরু সভাপতি ও জেলা পরিষদ সদস্য দেলোয়ার হোসেন মজুমদার সাধারণ সম্পাদক পদে বহাল রয়েছেন।

পরশুরাম উপজেলার ৩ ইউপি ও এক পৌরসভায় ৪টি ইউনিটে আওয়ামীলীগের নতুন কমিটিতে দুটিতে নতুন মুখ আনা হয়েছে। পৌরসভায় বর্তমান উপজেলা কমিটির সহ-সভাপতি শহীদ উল্যা মজুমদারকে সভাপতি ও জেলা যুবলীগ সহ-সভাপতি রসুল আহম্মদ মজুমদার সাধারণ সম্পাদক হয়েছেন।

মির্জানগরে সভাপতি পদে জামশেদুল আলম ও সাধারণ সম্পাদক পদে ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টু, বক্সমাহমুদে সভাপতি পদে আবদুল গফুর ও সাধারণ সম্পাদক পদে মো. হানিফ অপরিবর্তিত রয়েছেন। চিথলিয়ায় সাধারণ সম্পাদক পদে ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন বুইজ্জাকে রেখে সভাপতি পদে নতুন মুখ মো. শেখ আহম্মদ খোকা।

ছাগলনাইয়া উপজেলার ৫ ইউপি ও ১টি পৌরসভার ৬টি ইউনিটে আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। পৌরসভায় মেয়র মো. মোস্তফা ও জসিম উদ্দিন নেতৃত্বাধীন কমিটি অপরিবর্তিত রাখা হয়েছে। মহামায়া ইউপিতে শাহজাহান মিনু সভাপতিকে সাধারণ সম্পাদক পদে পরিবর্তন আনা হয়েছে। সম্পাদক হয়েছেন উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান গরিব শাহ হোসেন বাদশা চৌধুরী। এছাড়া পাঠাননগরে এয়ার আহম্মদ ভূঞা সভাপতি ও ইউপি চেয়ারম্যান রফিকুল হায়দার চৌধুরী জুয়েল সাধারণ সম্পাদক, রাধানগরে মাঈন উদ্দিন মজুমদার সভাপতি ও বেলায়েত হোসেন মান্না সাধারণ সম্পাদক, শুভপুরে ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ সেলিম সভাপতি ও কামাল উদ্দিন সাধারণ সম্পাদক, ঘোপালে আক্তার হোসেন স্বপন সভাপতি ও ইউপি চেয়ারম্যান আজিজুল হক মানিক সাধারণ সম্পাদক হয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.