ফেনীতে সাংস্কৃতিক জোটের মানববন্ধন 

ফেনী প্রতিনিধি: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফেনীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ও পবিত্র সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা অপসারণে হুমকি প্রদানকারী ধর্মান্ধ, উগ্র মৌলবাদ গোষ্ঠীর তৎপরতার প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার (০৫ ডিসেম্বর)  বিকেলে ফেনী শহরের ট্রাংক রোডস্থ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জোটের সহ-সভাপতি কবি ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমর দেবনাথের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- জোটের ফেনী শাখার সহ-সভাপতি জাহিদ হোসেন বাবলু, শান্তি রঞ্জন চৌধুরী, নারায়ন নাগ, সদস্য কবি মো: ইকবাল আলম, সমরজিৎ দাশ টুটুল, অজয় দাশ, রাসেল চৌধুরী, জহিরুল ইসলাম জাহাঙ্গীর, বাপ্পি পোদ্দার, বিধান চন্দ্র শীল,এম,এফ রহমান মিলন, আবু ইউসুফ মিন্টু, পৃথ্বীরাজ চক্রবর্তী, সুনীল দাশ, শিখা সেনগুপ্তা, বাবলু দাশ, এছহাক চৌধুরী,ওমর ফিরোজ মামুন প্রমুখ।
বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধীচক্র রাজাকাররা ঘাপটি মেরে থেকে বিভিন্ন সময় নানা ইস্যু তৈরি করে দেশকে অস্থিতিশীল করতে চায়। ফতোয়া দিয়ে তারা বাঙ্গালী জাতিকে অন্ধকারে নিমজ্জিত রাখতে অতীতেও চেয়েছিল বর্তমানেও এ অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।
ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী যা স্বপ্ন দেখছেন এই বাংলার মাটিতে তা কখনোই বাস্তবায়ন হবে না। গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র ও বাঙ্গালী  জাতীয়তাবাদ এই ৪টি মূলনীতির উপর ভিত্তি করে ৭১ এ মহাকাব্যিক মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দেশ স্বাধীন হয়েছে, এই মূলনীতিগুলোর ভিত্তিতেই বাংলাদেশ এগিয়ে যাবে।
জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের ৩৫টিরও বেশি সংগঠনের নেতৃবৃন্দ এবং সদস্যবৃন্দের অংশগ্রহণে ঘন্টাব্যাপী মানববন্ধনে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ধর্মনিরেপক্ষতা অপসারণে হুমকি প্রদানকারী উগ্র মৌলবাদীদের তৎপরতার প্রতিবাদ জানানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.