ফেনীতে মাস্ক, হ্যান্ড গ্লাভস ও লিফলেট বিতরন

ফেনী প্রতিনিধি: করোনাভাইরাসের কারণে সারাদেশের মতো ফেনীতেও বাংলাদেশ সেনাবাহিনীর ১০টি টহল টিম নিয়োজিত রয়েছে। গত বৃহস্পতিবার থেকে জেলা শহর সহ উপজেলা পর্যায়েও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে গৃহীত পদক্ষেপ বাস্তবায়নে কাজ করছেন সশস্ত্র বাহিনী।

আজ রবিবার (২৯মার্চ) দুপুরে ট্রাংক রোডে জীবানুনাশক স্প্রে ছিটানো, মাস্ক, হ্যান্ড গ্লাভস ও লিফলেট বিতরন করেন। ফেনীতে দায়িত্বপ্রাপ্ত কুমিল্লা সেনানিবাস ২৮ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি অধিনায়ক লে. কর্ণেল আসিফ আজমিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২৬ মার্চ হতে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছেন, যাতে সবাই বাসায় থেকে সংক্রমণ রোধ করতে পারি।

এজন্য সেনাবাহিনী সদস্যরা স্থানীয় প্রশাসনকে সহায়তার প্রয়োজনীয় সমন্বয়ের পাশাপাশি নানা প্রদক্ষেপ গ্রহন করছে। তিনি আরো বলেন, জনগনেকে সচেতন করতে মাইকিং করা হচ্ছে।

ইতিমধ্যে পৌরসভা, সদর উপজেলা, ফুলগাজী ও ছাগলনাইয়ার বিভিন্ন স্থানে দুটি গাড়ির মাধ্যমে জীবানুনাশক স্প্রে করা হয়েছে। সচেতনতামূলক লিফলেট বিতরন ও জনবহুল স্থানে ব্যানার সাঁটানো হয়েছে।

হতদরিদ্র ও দিনমজুরদের মাস্ক ও গ্লাভস বিতরন অব্যাহত রয়েছে। এসময়ে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত এবং বিদেশফেরতদের কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের পদক্ষেপে সহায়তা ও সমন্বয় করবেন সেনা সদস্যরা। এছাড়া প্রয়োজনে মেডিকেল সহায়তা দিতেও প্রস্তুত সেনা সদস্যরা ।

তবে জেলায় এখনো কোন করোনা রোগি শনাক্ত না হলেও বিদেশ ফেরত ৫ হাজার ৩শ ব্যক্তির মধ্যে ৯৬১ জন প্রবাসী পরিবারের সদস্য সহ হোম কোয়ারেন্টিনে রয়েছেন। ইতিমধ্যে ৩২৪ জনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.