“”ফেনীতে  বাড়ছে  কেনাকাটারর চাপ””

 ফেনী প্রতিনিধি:  মাহে রমজানের রোজা যত কমিয়ে আসছে তত বাড়ছে ঈদের আনন্দ। ঈদের আনন্দ সবাই সাথে ভাগাভাগি করতে তার   একটি  বড় অংশ  রয়েছে  কেনাকাটা।
সব শ্রেণীর মানুষই কম বেশি ঈদ উপলক্ষে কেনা কাটা করেন। সামর্থ্য অনুযায়ী সবাই কম বেশি  পোশাক কেনাকাটা করেন । রমজান শুরুর দ্বিতীয় আজ শনিবার  থেকে বেশ জমজমাট হয়ে উঠে ফেনীর বিভিন্ন শপিংমল । কমবেশি কেনাকাটার পাশাপাশি ক্রেতারা বিভিন্ন মার্কেটে গিয়ে গিয়ে ঈদ কালেকশন দেখতেও দেখা যায়।
নারী পুরুষ সবাই সমান তালে ছুটছেন ঈদের কেনাকাটায়।   আর জমজমাট মানুষের পদচারণায় খুশি বিক্রেতারা। একই সঙ্গে বিক্রেতারা আশা প্রকাশ করে বলেছেন এখন থেকে প্রতিদিনই কমবেশি ঈদের কেনাকাটায় ব্যস্ত হবে মানুষ।
ফেনী প্রতি বছরই মত এবারও ঈদে প্রশানিক ভাবে সব ধরে নিরাপত্তা ব্যস্ত করা হয়। মার্কেট  ও শপিংমল অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়ছে।
ফেনীর বৃহৎ  শপিংমল গ্রান্ড হক টাওয়ারে গিয়ে দেখা যায় নতুন ভাবে সুস্জাজিত  গ্রান্ড হক টাওয়ার।  বেলা ১২ টায় গ্রান্ড হক টাওয়ার ঘুরতে গিয়ে দেখা যায় শপিংমলের বাহিরে গাড়ির দীর্ঘ যানযট । যা প্রবেশ করতে কখন ও দেড় থেকে দুই ঘণ্টা সময় লেগে গেছে । শপিংমলের ভেতরে  দেখা গেছে  ক্রেতা-বিক্রতা মধ্যে পণ্য দরকষাকষি ।
একই  দৃশ্য  শহীদ হোসেন উদ্দিন বিপনী বিতান,অ্যাপায়ন আপরোজ টাওয়ার,জুম্মা শপিং সেন্টার, তমিজিয়া মার্কেট  , ফেনী সেন্টার সহ এ অংশে সব গুলো মার্কেট বিড়  । বিকাল ৫টায়  ফেনীর শহরে এস এস কে রোড়ে   এশিয়া বাজার,ইনফিনিটি, টুয়ালেভ, জেন্টল পার্ক, text point,  এসি মার্কেটে গিয়ে দেখা যাচ্ছে  চারদিকে মানুষ আর মানুষ। পোশাকের দোকান গুলোতে বিভিন্ন রকমের  সাজে  সাজানো ঈদের পোশাক দেখতে-কিনতে ব্যস্ত ক্রেতারা।
শহরে বড় বাজারে নিউমার্কেট,গ্রীন টাওয়ার, অালম টাওয়ার,  আলী   আহাম্মদ টাওয়ার,  দর্জিপট্টি, ইজি ব্যান্ড, ফোলো ফ্যাশন লাভমার্কেট সহ শপিং মল গুলো আশপাশের ফুটপাতে ও মানুষের পদচারণা ।
ফেনীর বড় কয়েকটি মার্কেট ও শপিংমলে ঘুরে দেখা গেছে কেনাকাটার চেয়ে ঘুরে দেখেই সময় কাটাচ্ছেন ক্রেতারা। তবে শনিবার  ঘুরে দেখার পাশাপাশি বেশ কেনাকাটাও হয়েছে।
তবে যানজট পাড়ি দিয়ে কেনাকাটা করতে আসা মানুষের মুখে ছিল বিরক্তি ছাপও। সামনে ছুটির দিন গুলোতে ফেনীতে আরো  যানজট বাড়বে বলে  ক্রেতারা আশা করছে ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.