ফেনীতে ফ্রি আত্মরক্ষামূলক কারাতে প্রশিক্ষণ 

ফেনী প্রতিনিধি: ফেনীতে মেয়েদের অংশগ্রহনে ফ্রি আত্মরক্ষামূলক প্রশিক্ষণ (কারাতে) অনুষ্ঠিত হয়েছে। প্রথম আলো ফেনী বন্ধুসভা ও ফেনী ড্রাগন কারাতে একাডেমীর আয়োজনে গতকাল বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকেলে ফেনী বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত প্রশিক্ষণে ফেনী ড্রাগন কারাতে একাডেমীর সাধারণ সম্পাদক ইমন উল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা  নাসরীন সুলতানা।
প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, স্কুল – কলেজের শিক্ষার পাশাপাশি প্রথমে ছেলে ও মেয়েদের পারিবারিকভাবে শিক্ষা দিতে হবে। ছেলে ও মেয়েদের আলাদা ভাবে না দেখে সমান চোখে দেখতে হবে।
ইভটিজার ও নারী নির্যাতনকারীদের হাত থেকে মেয়েদের রক্ষায় এই প্রশিক্ষণ সাম্যন্য হলেও কাজে দিবে। আমরা মেয়েরা যাদের মাধ্যমে ইভটিজিং এর শিকার হই,তারা কারো ছেলে, কারো ভাই,কারো স্বামী। সমাজ থেকে ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধ করার শপথ নিতে হবে আমাদের।
তিনি আরো বলেন,আগামীতে স্কুল – কলেজ থেকে মেয়েদের আত্মরক্ষামূলক প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। তিনি পরিবারের মেয়ে শিশুদের সাহসী হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের অনুরোধ জানান।
ফেনী বন্ধুসভার নারী বিষয়ক সম্পাদক তানজিনা সুলতানা তিশার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জয়নাল হাজারী কলেজের অধ্যক্ষ আবদুল হালিম,দৈনিক প্রথম আলো ফেনীর নিজস্ব প্রতিবেদক আবু তাহের, ফেনী বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: জাকারিয়া ফারুক।
এতে স্বাগত বক্তব্য রাখেন ফেনী বন্ধুসভার সভাপতি শেখ আশিকুন্নবী সজীব।
এতে আরো উপস্থিত ছিলেন ফেনী বন্ধুসভার উপদেষ্টা শেখ নুর উদ্দিন মাহমুদ চৌধুরী মামুন, মো.হারুন উর রশিদ, ইঞ্জিনিয়ার আবুল খায়ের,সাংবাদিক সৌরভ পাটোয়ারি,নাজমুল হক শামীম,অমিত মজুমদার,বিজয় নাথ, হাসান নাহিদ,নুর হোসেন নসীব, দেলোয়ার হোসেন,নজরুল ইসলাম সোহাগ,হারাধন নন্দী নিলয়,পারভেজ, শ্রাবন্তী, অহনা প্রমুখ।
কারাতে প্রশিক্ষক ছিলেন আন্তর্জাতিক কারাতে কোচ,বাংলাদেশ কারাতে ফেডারেশনের রেফারী এন্ড কোচ এস. ইসলাম শুভ। সহকারি প্রশিক্ষক ছিলেন মুন্নি আক্তার,লিয়া ভূঁইয়া,মুনিয়া,আলিজা নূর। প্রশিক্ষণে বিভিন্ন বয়সের প্রায় অর্ধশতাধিক মেয়ে অংশগ্রহন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.