ফেনীতে জাতীয় শোক দিবস পালন 

ফেনী প্রতিনিধি: ফেনীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে জেলা আওয়ামী লীগ।

আজ শনিবার (১৫ আগস্ট) দিবসটি উপলক্ষে সকালে শহরের পুরাতন জেল রোডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এরপর জেলা আওয়ামী লীগের নির্মানাধীন নিজস্ব কার্যালয়ে শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক এডভোকেট হাফেজ আহম্মদের (পিপি) সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল কর্মকর্তা ও ফেনী বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টির চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ জেলা কমিটির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ কে শহীদ উল্যাহ খোন্দকারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা।

সভায় জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মাষ্টার আলী হায়দার, ইফতেখারুল ইসলাম,ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন সহ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

সভায় বক্তারা বলেন,ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি।আসুন আমরা জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করি।তাঁর ত্যাগ এবং তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী -সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি।প্রতিষ্ঠা করি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ।জাতীয় শোক দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

দুপুরে শহরের বিভিন্ন স্থানে অসহায়দের নিয়ে কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।এরপর বিকেলেও ফেনী বড় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.