ফেনীতে জমে উঠেছে ঈদেরর বাজার

ফেনী প্রতিনিধি: ফেনীর ভিতরে বাজার এলাকার  ভিড়ের কারণে হাঁটা যাচ্ছে না।   প্রত্যেকেই যেন হাঁপিয়ে উঠছেন সবাই ছুটছেন পছন্দের পোশাকের সন্ধানে। মার্কেটগুলোতে রয়েছে ক্রেতা ও বিক্ররেতা  দরকষাকষি।

গত শনিবার  (১৮ মে) ১২ রমজানে ফেনীর  নিউ মার্কেট,আলী আহাম্মদ টাওয়ার,  আলম মার্কেট, গ্রীন টাওয়ার, জগন্নাথ বাড়ী  এলাকায় এ চিত্র দেখা যায়।ভিড়ের কারণে ক্রেতার সঙ্গে বেশিক্ষণ কথা বলারও সুযোগ পাচ্ছেন না বিক্রেতারা। এর মধ্যেই পছন্দের কাপড় কিনছেন ক্রেতারা।দোকানি ও ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, রমজান শুরুর পর আজ দ্বিতীয় গত শনিবার । প্রতি রমজানে সাধারণত এ সময় থেকেই ঈদের কেনাকাটা পুরোদমে শুরু হয়। এখন থেকে দিন যত যাবে, ভিড় তত বাড়তে থাকবে। এখন যতটুকু দাম-দর করে কাপড় কেনার সুযোগ থাকছে, পরে সে সুযোগও থাকবে না।ঈদের বাকি প্রায় ১৮ দিনের মতো।

ঈদের আগ মুহূর্তে কেনাকাটা করতে গেলে নানা  ভোগান্তি   পড়তে  হয়  বলে অনেকেই এখনই কেনাকাটা সেরে ফেলছেন।  এমন একজন ফেনীর  কাতার প্রবাসী করিম  শনিবার  ঈদের কেনাকাটা করতে পরিবার  নিয়ে গ্রীন টাওয়ার  আসেন।করিম  বলেন, প্রবাস থেকে গ্রামে আসছি ঈদ করা জন্য পরিবারের সবাই নিয়ে কেনাকাটা শেষ করব। নিউ মার্কেটের  সুমাইয়া ফ্যাশন  সেলস ম্যানেজার  হাসান মাহমুদ  মিয়াজী   বলেন, ‘গত বছরের চেয়ে এবার বেচাকেনা মোটামোটি ।

মার্কেটে মানুষ আসছে, কিন্তু বেচাকেনা কম। গত বছর প্রতিদিন ৪০-৪৫ হাজার টাকা বিক্রয় করতাম।  এ বছর প্রতিদিন ১৫-২০হাজার বিক্রয় হয়।   ফেনী মার্কেট গুলো  ঘুরে দেখা যায়, মেয়েদের পোশাকের দোকানে তুলনামূলক ভিড় বেশি। তাদের  ব্যস্ততার কারণে কথা বলার মতো সময় পাওয়া যাচ্চে না।দোকানিদের দাবি গত চেয়ে  বেচাকেনা তুলনামূলকভাবে ভালো কম।

অপরদিকে, আলী আহাম্মদ  টাওয়ার, গ্রীন টাওয়ার চলছে প্রচুর  বেচাকেনা। দোকানদারী  জানান, বৃহস্পতি ও শুক্রবার থেকে মূলত ঈদের বেচাকেনা শুরু হয়েছে। বেচাকেনা মোটামুটি ভালো। ঈদ যত কাছে আসছে বেচাকেনা তত বাড়তে চেয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃদেলোয়ার হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.