ফেনীতে ‘আল্লাহ-মুহাম্মদের’ নামে দৃষ্টিনন্দন ভাস্কর্য

ফেনী প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী বাইপাস অংশের রামপুর রাস্তার মাথায় ‘আল্লাহ ও মুহাম্মদ’ এর নামে ভাষ্কর্য নির্মাণ করা হয়েছে। দৃষ্টিনন্দন এ স্থাপনা নির্মাণ করেছে পৌরসভা।
পৌরসভা সূত্র জানায়, পৌরসভার পক্ষ থেকে ১০ লাখ টাকা বরাদ্ধে মহান আল্লাহ তা’য়ালা ও হযরত মুহাম্মদ (সা.) এর নামে ভাষ্কর্য নির্মাণ করা হয়। নির্মাণের দায়িত্ব পায় পৌর যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম নাদিম। ভাস্কর্যটি উচ্চতায় সাড়ে ১৪ ফিট। সুউচ্চে আরবী অক্ষরে ‘আল্লাহু ও মুহাম্মদ’ লেখা রয়েছে।
এটি নির্মাণে ভূমিকা রেখেছেন পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন। শহরের শহীদ মেজর সালাহউদ্দিন বীর উত্তম উচ্চ বিদ্যালয় সম্মুখস্ত সড়কের মোড়ে আরেকটি ভাষ্কর্য নির্মাণের উদ্যোগ রয়েছে বলে পৌরসভা সূত্রে জানা গেছে।
এদিকে ভাস্কর্যের ছবি গত বৃহস্পতিবার রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। গতকাল শুক্রবার থেকে এটি দেখতে দর্শনার্থীরা ছুটে আসে। নির্মিত ভাস্কর্যটি এলাকার সৌন্দর্য বর্ধন করায় খুশি স্থানীয়রা। মহাসড়কে যাতায়াতকারিরাও বেশ প্রশংসা করছেন। আলোকসজ্জার কারণে দিনের চাইতে রাতে ভাস্কর্যটি সৌন্দর্য বেড়ে যায়।
ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর তত্ত্বাবধানে পৌর কর্তৃপক্ষ ভাষ্কর্য নির্মাণের উদ্যোগ নেয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.