ফুলহ্যামকে উড়িয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি

বিটিসি স্পোর্টস ডেস্ক: আর্সেনালের সঙ্গে জমে উঠা তীব্র লীগ শিরোপার লড়াইয়ে এগিয়ে যেতে আজ জয়ের বিকল্প ছিলনা ম্যানচেস্টার।তবে মৌসুম জুড়েই প্রিমিয়ার লিগে অপ্রতিরোধ্য। মৌসুমজুড়ে অপ্রতিরোধ্য সিটি শুধু জয়ই পেল না, দাপুটে ফুটবলে ফুলহ্যামকে তাদের মাঠেই রীতিমতো উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার দল।
প্রতিপক্ষের মাঠে শনিবার লিগ ম্যাচটি ৪-০ গোলের বড় ব্যবধানে জিতেছে বর্তমান শিরোপাধারীরা।জোড়া গোল করেছেন দুর্দান্ত ছন্দে থাকা জোস্কো গাভারদিওল। একবার করে জালের দেখা পেয়েছেন  ফিল ফোডেন ও হুলিয়ান আলভারেস।আর্লিং হল্যান্ড গোলের সহজ সুযোগ মিস না করলে এদিন জয়ের ব্যবধান আরও বড় হতে পারত সিটির।
এদিন পুরো ম্যাচে সিটির আধিপত্য ছিল একচেটিয়া। ৬৫ শতাংশ সময় বল দখলে রেখে সিটি গোলের জন্য ১৬টি, যার নয়টি ছিল প্রতিপক্ষের গোলমুখে।অন্যদিকে ঘরের মাঠে ৩৫ শতাংশ সময় বল দখলে রাখা বিবর্ণ ফুলহ্যাম শটই নিতে পেরেছে কেবল একটি।
আধিপত্যের ধারাবাহিকতা ধরে রেখে সিটি এগিয়ে যায় ১২ তম মিনিটেই।ডি ব্রুইনার শটে দারুণ বোঝপড়ায় দলকে এগিয়ে দেন গাভারদিওল। সিটি এরপরে আধিপত্য দেখালেও প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি।তবে বিরতির পর আক্রমণের ঝড় বইয়ে প্রতিপক্ষের জালে আরও চারবার বল পাঠায় স্কাই ব্লুজরা।
দাপুটে  এ জয়ে টানা চতুর্থ প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের পথে আরও এগিয়ে গেল সিটি। ৩৬ ম্যাচে ২৬ জয় ও সাত ড্রয়ে  শীর্ষে উঠা স্কাই ব্লুজদের পয়েন্ট হলো ৮৫। সমান সংখ্যাক ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল।
সিটির এই জয়ে লিভারপুলের কিঞ্চিৎ আশাটুকু  শেষ হয়ে গেল। ৭৮ পয়েন্ট নিয়ে তিনে থাকা  ইয়ুর্গেন ক্লপের দল নিজেদের বাকি ম্যাচগুলো জয় পেলেও পাবেনা শিরোপা অধরাই থেকে যাবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.