ফিলিস্তিনের উপর হামলার প্রতিবাদে হাবিপ্রবি শিক্ষার্থীর ব্যতিক্রমধর্মী উদ্যোগ

হাবিপ্রবি প্রতিনিধি: ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার প্রতিবাদে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী মোঃ মাহাফুজুর রহমান তেঁতুরিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে টেকনাফ জিরো পয়েন্ট পর্যন্ত বাইসাইকেল ভ্রমণ শুরু করেছেন।
তিনি গত ১৬ মে পঞ্চগড়ের বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে এ যাত্রা শুরু করেন। মাহাফুজুর রহমান হাবিপ্রবির বিজনেস স্টাডিজ অনুষদের মার্কেটিং বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী।
এমন ব্যতীক্রমধর্মী উদ্যোগের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ” ফিলিস্তিনিদের উপর ইসরাইল যে বর্বর হামলা চালিয়েছে তা ক্ষমার অযোগ্য। আমি একজন মুসলিম হিসাবে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে এ যাত্রা শুরু করেছি। আমি চাই ফিলিস্তিনিদের অধিকার ফিরিয়ে দেয়া হোক। তাদের স্বাধীনতা দিয়ে দেয়া হোক যাতে সেদেশের মানুষ অন্য দশটি স্বাধীন রাষ্ট্রের মত চলতে পারে।
এ ব্যাপারে জাতিসংঘকে উদ্যোগ নেয়ার জোর দাবী জানাই। সেই সাথে প্রত্যাশা করছি বিশ্বের সকল মুসলিম রাষ্ট্র একযোগে ফিলিস্তিনিদের পাশে দঁড়াবে এবং ইসরাইলের বিরুদ্ধে অবস্থান নিবে। তাহলে আমার এই যাত্রা, আমার লক্ষ্য সফল হবে।আল্লাহর কাছে প্রার্থনা করি যাতে দ্রুত সব কিছু স্বাভাবিক হয়ে যায় “।
মাহাফুজুর রহমান আরো বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ” আমি যাতে সুস্থ ও নিরাপদ থেকে ভ্রমণ সমাপ্ত করতে পারি সেলক্ষ্যে প্রতিদিন প্রায় ১১০-১৩০ কি. মি করে সাইকালে ভ্রমণ করছি। আজ (শুক্রবার) ঢাকার মোহাম্মদপুরে অবস্থান করছি। আশা করছি এ মাসের শেষ দিকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবো। আমার জন্য সবাই দোয়া করবেন “।
এদিকে মাহাফুজুর রহমান হাবিপ্রবি ক্যাম্পাসে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে কাজ করে প্রশংসা কুঁড়িয়েছেন। এছাড়া তিনি ইতিপূর্বে কক্সবাজার থেকে চট্টগ্রাম ও চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত সাইকেল ভ্রমণ করছেন।
উল্লেখ্য যে, মোঃ মাহাফুজুর রহমানের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে হাবিপ্রবির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি সহ সাধারণ শিক্ষার্থীরা। সুস্থ ও নিরাপদ ভাবে তাঁর যাত্রা শেষ হোক এমনটাই প্রত্যাশা সকলের।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.