ফিনল্যান্ডের আদলে দেশের ৩৪ হাজার স্কুলে প্রযুক্তি নির্ভর শিক্ষা-আইসিটি প্রতিমন্ত্রী


নাটোর প্রতিনিধি:  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমান সরকার প্রযুক্তির মাধ্যমে শিক্ষার বিস্তারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশ্বের সকল উন্নত দেশ প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে দেশের উন্নয়ন নিশ্চিত করেছে।

এরই ধারাবাহিকতায় ফিনল্যান্ডের শিক্ষা ব্যবস্থার অনুকরণে বাংলাদেশের ৩৪ হাজার মাধ্যমিক স্কুলে প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষা ব্যবস্থার পরিকল্পনা বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে মন্ত্রণালয়। প্রযুক্তি নির্ভর এই শিক্ষা ব্যবস্থা প্রবর্তন করতে পারলে বর্তমান প্রজন্মকে জ্ঞান বিজ্ঞান ও আধুনিকতায় সফল প্রজন্ম হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

তিনি আজ মঙ্গলবার নাটোরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ, ওয়ান ড্রিমস কর্মসূচীর আওতায় অদম্য মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে এ বক্তব্য রাখেন।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, উপজেলা পরিষদ চেয়ারম্যানবৃন্দ, জেলার কর্মকর্তাবৃন্দসহ সাংবাদিকরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.